Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
World Cup 2019

বিশ্বজয়ের আট বছর পূর্তিতে সচিনের আহ্বান, এই বিশ্বকাপে বিরাটদের জন্য উজাড় করে দিন সমর্থন

সেই মাহেন্দ্রক্ষণ। সতীর্থদের কাঁধে সচিন। ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বপ্নপূরণের সেই রাত। —ফাইল চিত্র।

সেই মাহেন্দ্রক্ষণ। সতীর্থদের কাঁধে সচিন। ওয়াংখেড়ে স্টেডিয়ামে স্বপ্নপূরণের সেই রাত। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০১৯ ১৯:১৫
Share: Save:

বিশ্বকাপে বিরাট কোহালিদের জন্য গলা ফাটাবেন সচিন তেন্ডুলকর। গোটা দেশের কাছে কিংবদন্তি ব্যাটসম্যানের অনুরোধ, ইংল্যান্ডে কোহালি-ধোনিদের সমর্থনে নিজেদের উজাড় করে দিন। বিশ্বজয়ের আট বছর পূর্তিতে দেশবাসীর কাছে এমনই আবদার করলেন ‘মাস্টার ব্লাস্টার’।

Advertisement

২০১১ সালে আজকের দিনে বিশ্বকাপ জিতেছিল মহেন্দ্র সিংহ ধোনির ভারত। সেই উপলক্ষে ‘মাস্টার ব্লাস্টার’ একটি ভিডিয়ো পোস্ট করে বলছেন, ‘‘২ এপ্রিল, ২০১১… কোথা থেকে শুরু করব, কী বলা উচিত এবং কোথায় শেষ করব, তা সত্যিই আমার জানা নেই। এটা আমার জীবনের সব চেয়ে স্মরণীয় দিন। আমার দীর্ঘ ক্রিকেট কেরিয়ারে এ রকম দিন আগে কখনও আসেনি। বিশ্বকাপ জেতার পরে কেটে গিয়েছে আট বছর। এগিয়ে আসছে এ বারের বিশ্বকাপ। আমাদের বিশ্বকাপের দল এখনও ঘোষিত হয়নি। যারাই ইংল্যান্ডে যাক, সেটাই আমাদের দল।’’

তেন্ডুলকর বুঝিয়ে দিলেন বিশ্বকাপের দল নিয়ে তাঁর কোনও ছুৎমার্গ নেই। যে দল বেছে নেওয়া হবে, সেই দলের প্রতিই তাঁর সমর্থন রয়েছে। ১৯৮৩ ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০০৭ সালে টি টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় মহেন্দ্র সিংহ ধোনির দল। ভারতের জার্সিতে বিসিসিআইয়ের যে লোগো রয়েছে, তার ঠিক উপরেই রয়েছে তিন-তিনটি তারা। তিনটি বিশ্বকাপ জেতার প্রতীক এই তিনটি তারা।

আরও পড়ুন: ‘মাঁকড় আউট’ নিয়ে মত প্রকাশ অ্যান্ডারসনের, মেশিনে কাটলেন অশ্বিনের ছবি

Advertisement

আরও পড়ুন: দিল্লি ফেরাল পুরনো সৌরভ, দেখুন তো নেটের এই মহারাজকে চিনতে পারেন কি না?

সচিন বলছেন, ‘‘আমি একটা কথাই বলতে চাই। আমাদের জার্সিটা যদি ভাল করে দেখা যায়, তাহলে দেখা যাবে সেখানে তিনটে তারা রয়েছে। তিনের জায়গায় এ বার চারটে তারা হোক। এটাই আমি চাই। এবারের বিশ্বকাপে সবাই আমাদের দলকে সমর্থন করুন।’’ ১৯৮৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিযেক ঘটেছিল সচিনের। বিশ্বকাপ জেতার জন্য তাঁকে অপেক্ষা করতে হয় দীর্ঘ ২২ বছর। বুট জোড়া এখন তুলে রেখেছেন ‘মাস্টার ব্লাস্টার’। আট বছর আগের বিশেষ দিনটার দিকে পিছন ফিরে তাকালে সচিন এখনও আবেগপ্রবণ হয়ে পড়েন। এরকম একটা দিনের স্বপ্নই যে দেখতেন তেন্ডুলকর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.