Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Zimbabwe

বিনা পয়সায় খেলতে চান জিম্বাবোয়ের ক্রিকেটারেরা, দেশে ক্রিকেটকে বাঁচাতে আবেদন আইসিসিকে

জিম্বাবোয়ের এক সিনিয়ার ক্রিকেটার বলেছেন, “আমরা বিনা পয়সাতেই খেলে যেতে চাই, যতক্ষণ না এই সমস্যার সমাধান হচ্ছে। কিন্তু সমস্যা মিটলে আমাদের পারিশ্রমিকের বিষয়টা ভাবতে হবে।”

দেশে ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে উদ্যোগী জিম্বাবোয়ের সিনিয়ার ক্রিকেটাররাই। ছবি: এপি।

দেশে ক্রিকেটকে বাঁচিয়ে রাখতে উদ্যোগী জিম্বাবোয়ের সিনিয়ার ক্রিকেটাররাই। ছবি: এপি।

সংবাদ সংস্থা
হারারে শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৯ ১৯:১৭
Share: Save:

বিনা পয়সায় খেলতে রাজি জিম্বাবোয়ের ক্রিকেটারেরা। এই মর্মে আইসিসির কাছে আবেদন করলেন জিম্বাবোয়ের সিনিয়ার ক্রিকেটাররা। মূলত দেশে ক্রিকেটকে বাঁচিয়ে রাখতেই তাদের এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে।

Advertisement

প্রসঙ্গত, ক্রিকেটে রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ তুলে আগেই জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ডের সদস্যপদ স্থগিত করেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল বা আইসিসি। এই নিয়ে ক্রিকেট বিশ্বে কম জল ঘোলা হয়নি। বিশ্ব জুড়ে একাধিক ক্রিকেট তারকা আইসিসির এই সিদ্ধান্তের সমালোচনা করলেও আইসিসি এখনও অনড়।

এর আগে জিম্বাবোয়ের ক্রিকেটারেরা আইসিসির উদ্দেশে জানিয়েছিলেন, এবার কি তা হলে ক্রিকেটের কিট পুড়িয়ে ফেলে নতুন করে চাকরি খুঁজতে বার হবেন তাঁরা? কারণ আইসিসি আর জিম্বাবোয়ে ক্রিকেট বোর্ডের এই সঙ্ঘাতের মাঝে পড়ে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন তাঁরাই।

জিম্বাবোয়ের এক সিনিয়ার ক্রিকেটার সংবাদ মাধ্যমকে বলেছেন, “আমরা বিনা পয়সাতেই খেলে যেতে চাই, যতক্ষণ না এই সমস্যার সমাধান হচ্ছে। আমাদের আগামী লক্ষ্য টি২০ বিশ্বকাপের কোয়ালিফায়ার-এ খেলতে পারা। কিন্তু সমস্যা মিটলে আমাদের পারিশ্রমিকের বিষয়টা ভাবতে হবে।”

Advertisement

আরও পড়ুন: নির্বাসন কাটিয়ে ফিরে আসবেন ‘ফাইটার পৃথ্বী’, বলছেন ছোটবেলার কোচ

উল্লেখ্য, গত দু’মাস ধরে কোনও পারিশ্রমিকই পাননি জিম্বাবোয়ের পুরুষ এবং মহিলা উভয় দলের ক্রিকেটাররাই। এমনকি সদ্য খেলে আসা নেদারল্যান্ডস এবং আয়ারল্যান্ড সিরিজেও কোনও রকম ম্যাচ ফি পাননি তাঁরা।

এ বছরই অগস্ট মাসে টি২০ মহিলা বিশ্বকাপের কোয়ালিফায়ার এবং অক্টোবর মাসে পুরুষদের টি২০ বিশ্বকাপ কোয়ালিফায়ার অনুষ্ঠিত হওয়ার কথা। এর আগে যদি আইসিসি এবং জিম্বাবোয়ের ক্রিকেট বোর্ডের মধ্যে বিবাদ না মেটে তা হলে জিম্বাবোয়ের ক্রিকেটে আরও বড় ক্ষতি হবে বলেই মত ক্রিকেট বিশেষজ্ঞদের।

আরও পড়ুন: ‘পাগল নাকি?’ ওয়াহাব রিয়াজকে ধমক শাহিদ আফ্রিদির

জিম্বাবোয়ের সিনিয়ার ক্রিকেটারদের এই আবেদনের পরিপ্রেক্ষিতে আইসিসির পক্ষ থেকে এখনও কোনও উত্তরের খবর মেলেনি।

আরও পড়ুন: ভারতের জামাই হচ্ছেন পাক বোলার হাসান আলি, কাকে বিয়ে করতে চলেছেন জানেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.