Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

West Indies vs Australia: ক্যারিবিয়ান সিরিজে ০-২ পিছিয়ে গেল অস্ট্রেলিয়া, টি২০ বিশ্বকাপের আগে বড় ধাক্কা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ জুলাই ২০২১ ১০:৪০
পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।

পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ।
ছবি: টুইটার থেকে

ফের হার অস্ট্রেলিয়ার। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পর পর দুটি টি২০ ম্যাচেই হেরে গেলেন অ্যারন ফিঞ্চরা। পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

সিরিজ শুরুর আগে টি২০ বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে এই সিরিজকে দেখার কথা বলেছিলেন অজি অধিনায়ক। তবে প্রস্তুতির এই নমুনা হলে বিশ্বকাপে যে চিন্তা রয়েছে তা ভালই বুঝতে পারছেন ফিঞ্চ। টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। লেন্ডল সিমন্স (২১ বলে ৩০ রান), শিমরন হেটমেয়ার (৩৬ বলে ৬১ রান), ডোয়েন ব্র্যাভোদের (৩৪ বলে ৪৭ রান) দাপটে ১৯৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেল করেন ১৩ রান। জস হ্যাজেলউড ১টি উইকেট নিয়ে ৪ ওভারে দিলেন ৩৯ রান। মিচেল স্টার্ক কোনও উইকেট পাননি। ৪ ওভার বল করে তিনি দিয়েছেন ৪৯ রান। কোনও বোলারই আটকাতে পারেনি ক্যারিবিয়ান ঝড়।

ব্যাট করতে নেমে দ্বিতীয় বলেই আউট ম্যাথু ওয়েড। ৬ রান করে ফিরে যান ফিঞ্চও। মিচেল মার্শ (৪২ বলে ৫৪ রান) কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও কোনও ব্যাটসম্যানই তাঁকে সঙ্গ দিতে পারেননি। ১৪০ রানে অল আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। হেয়ডন ওয়েলশ ৩টি উইকেট নেন। ৫৬ রানে জয় ওয়েস্ট ইন্ডিজের।

Advertisement

প্রথম ম্যাচে ১৮ রানে জিতেছিল ওয়েস্ট ইন্ডিজ। রান তাড়া করতে নেমে ১২৭ রানে শেষ হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া। ওবেদ ম্যাকয় এবং হেয়ডন ওয়ালস শেষ করে দিয়েছিলেন ফিঞ্চদের।

টি২০ সিরিজে বাকি রয়েছে আরও তিনটি ম্যাচ। নিজেদের গুছিয়ে নিয়ে অজিরা ফিরে আসতে পারে কি না সেই দিকে থাকবে নজর। ফিঞ্চ বলেছিলেন যে ক্রিকেটাররা এই সিরিজে খেলতে আসেনি তাঁদের নাও রাখা হতে পারে বিশ্বকাপের দলে। প্যাট কামিন্স, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নারের মতো ক্রিকেটাররা এই সিরিজে খেলেছেন না। তাঁদের ছাড়া এই অস্ট্রেলিয়া দল যে কতটা দুর্বল, তা যেন বুঝিয়ে দিচ্ছে ওয়েস্ট ইন্ডিজ।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement