• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিধায়কদের নিয়ে রবিবার ফের রিভিউ বৈঠকে অভিষেক

abhishek
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

দলের বিধায়কদের আবার রিভিউ বৈঠকে ডাকলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। রবিবার অর্থাৎ ২৭ সেপ্টেম্বর বিধায়কদের নিয়ে ভার্চুয়াল বৈঠকে বসতে চলেছেন তিনি। দু’মাস আগের বৈঠকে যে সব নির্দেশ বিধায়কদের দেওয়া হয়েছিল, সে সব কতটা পালিত হয়েছে, এই বৈঠকে তা খতিয়ে দেখা হবে বলে তৃণমূল সূত্রের খবর। বিধায়কদের জন্য বেশ কিছু নতুন নির্দেশও জারি হতে পারে।

রবিবার বিকেল ৪টেয় এই বৈঠক ডাকা হয়েছে। এর আগে একাধিক বৈঠক অভিষেক যে ভাবে ভার্চুয়াল মাধ্যমে সেরেছেন, এই বৈঠকও সে ভাবেই হবে। দলের সব বিধায়ককেই রবিবারের বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। বিধায়করা নিজেদের এলাকায় জনসংযোগ কতটা বাড়ালেন, উপদলীয় কার্যকলাপ নিয়ন্ত্রণে আনতে কতটা সক্রিয় ভূমিকা নিলেন, রবিবারের বৈঠকে সে সব খতিয়ে দেখা হবে বলে তৃণমূল সূত্রের খবর। দু’মাস আগে বিধায়কদের নিয়ে এ রকমই একটি বৈঠকে বসেছিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের ভ্রাতুষ্পুত্র অভিষেক। সেই বৈঠকে বিধায়কদের বেশ কিছু কাজ দিয়েছিলেন তিনি। নিজের নিজের এলাকায় জনসংযোগ বাড়ানো তার মধ্যে অন্যতম। নিজের নির্বাচনী এলাকার বাইরে দলীয় কাজে নাক না গলানোর পরামর্শ দিয়েছিলেন। প্রত্যেক বিধায়ককে নিজের এলাকায় দলীয় ঐক্য মজবুত করার বিষয়ে উদ্যোগী হতে হবে এমন নির্দেশও দেওয়া হয়েছিল। অর্থাৎ গোষ্ঠী কোন্দল যাতে কিছুতেই না বাড়ে, তা নিশ্চিত করতে হবে বিধায়কদেরই, সব অংশকে সঙ্গে নিয়ে চলার ফর্মুলা তাঁদেরই খুঁজে বার করতে হবে— এই বার্তা স্পষ্ট ভাবে দিয়ে দেওয়া হয়েছিল। সে সব কে কতটা করতে পেরেছেন, তা নিয়েই এ দিনের বৈঠকে কাটাছেঁড়া হতে পারে। 

ভোটকৌশলী প্রশান্ত কিশোরের (পিকে) পরামর্শেই কখনও বিধায়কদের নিয়ে, কখনও যুব নেতাদের নিয়ে বৈঠকে বসছেন অভিষেক। বিধানসভা ভোটের প্রস্তুতি দ্রুত সেরে ফেলা এবং সংগঠনকে চাঙ্গা রাখাই টিম পিকে-র ছকে দেওয়া নানা কর্মসূচির লক্ষ্য। কর্মসূচির রূপরেখা তৈরি করছেন পিকে-রা। তার পরে বিভিন্ন বৈঠকে দলকে সেগুলো জানাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক। এর পরে সেই সব কর্মসূচি ঠিক মতো পালিত হচ্ছে কি না, তার পুঙ্খানুপুঙ্খ হিসেব রাখছে পিকে-র সংস্থা। এর আগের বৈঠকে অভিষেক যে সব নির্দেশ বিধায়কদের দিয়েছিলেন, তা কে কতটা পালন করেছেন, সে সবের রিপোর্ট কার্ডও তৈরি বলে তৃণমূল সূত্রে জানা যাচ্ছে। অর্থাৎ রবিবার রিপোর্ট কার্ড হাতে নিয়েই যে অভিষেক রিভিউ বৈঠকে বসবেন, তা স্পষ্ট। কাদের কাজ নিয়ে নেতৃত্ব সন্তুষ্ট, কাদের নিয়ে সন্তুষ্ট নন, রবিবারের বৈঠকে তার আভাস কিছুটা মিলতে পারে।

আরও পড়ুন: অক্টোবরে বঙ্গ বিজেপি-র সঙ্গে বিশেষ বৈঠকে অমিত শাহ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন