• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৯ মিনিটের পাল্টা, ৯টি প্রশ্ন তুলল তৃণমূল

Lockdown
ছবি পিটিআই।

করোনা-আঁধার কাটাতে রবিবার রাত ৯টায় ৯ মিনিট ধরে মোমবাতি, টর্চ জ্বালানোর আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সে প্রসঙ্গ সরাসরি উল্লেখ না করে তার আগেই করোনা-যুদ্ধে জয়লাভ করতে ৯টি প্রশ্ন তুলল তৃণমূল। এ দিন একটি ভিডিয়োতে ওই ৯টি প্রশ্ন করেছে রাজ্যের শাসক দল। তাতে বলা হয়েছে, করোনাভাইরাসের মোকাবিলায় জিএসটি, পিপিই কিট-সহ ৯টি বিষয়ে নজর দেওয়া যায় কি?

ওই ভিডিয়োর মাধ্যমে জিএসি-তে ছাড় দেওয়া, পিপিই কিট সহজলভ্য করা, দিনমজুরদের জন্য প্যাকেজ ঘোষণা করা, বিনামূল্যে করোনা-পরীক্ষার মতো একাধিক বিষয়ে নজর দেওয়ার কথা বলা হয়েছে। তৃণমূলের রাজ্যসভার দলনেতা ডেরেক ও’ব্রায়েন নিজেই ওই ভিডিয়োটি তৈরি করে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন। নিজের টুইটার হ্যান্ডেল থেকেও ওই ভিডিয়োটি শেয়ার করেছেন ডেরেক।

আরও পড়ুন: উত্তরবঙ্গ এবং কলকাতায় আরও চার জনের মৃত্যু, প্রত্যেকেরই কোভিড-১৯ পজিটিভ

নোভেল করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে ‘হটস্পট’ চিহ্নিতকরণের কাজে উদ্যোগী হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। নবান্ন জানিয়েছে, আগামী কয়েক দিনের মধ্যেই সে কাজ সম্পন্ন হয়ে যাবে। এ রাজ্যে গোষ্ঠী সংক্রমণ ঠেকাতেই এমন উদ্যোগ বলে নবান্ন সূত্রের খবর। কারণ, আগামী সপ্তাহ দুয়েকের মধ্যে ভিন্‌ রাজ্যফেরত শ্রমিক বা রাজ্যে আসা বিদেশিদের মাধ্যমে পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ সবচেয়ে বেশি ছড়িয়ে পড়ার আশঙ্কা করছে নবান্ন। সেই কারণে বিদেশি, ভিন্‌ রাজ্যের শ্রমিক এবং নিজামুদ্দিনফেরতদের গতিবিধি নিয়ে ‘হটস্পট’ চিহ্নিতকরণের কাজ শুরু করা হয়েছে। ওই কাজে রাজ্যের প্রস্তুতি জোরদার করতে কোভিড হাসপাতাল, মাস্ক, পিপিই, স্যানিটাইজ়ারের জোগান শক্তিশালী করার প্রয়োজন। ফলে করোনা-যুদ্ধে ওই রসদের জোগানও জরুরি। এই আবহে রাজ্যের শাসক দল তৃণমূলের প্রস্তাব, করোনার মোকাবিলায় অবিলম্বে নজর দেওয়া উচিত ভিডিয়োতে উল্লিখিত ৯টি বিষয়ে!

ডেরেকের টুইট:

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন