• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তুমুল বৃষ্টিতে ভাসবে উত্তরের ৫ জেলা, সতর্ক করল অবহাওয়া দফতর

Rain
প্রতীকী চিত্র।

প্রবল বৃষ্টিতে ভাসবে উত্তরবঙ্গের পাঁচ জেলা। আগামী ২৬ জুন পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

মরসুমের শুরু থেকেই ছন্দে রয়েছে মৌসুমী বায়ু। এ বার তা ক্রমশই সক্রিয় হয়ে উঠছে। তার প্রভাবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, শিলিগুড়ি এবং কোচবিহার জেলায় আগামী কয়েক দিন বৃষ্টি চলবে ঝমঝমিয়ে। উত্তরের পাশাপাশি দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও দফায় দফায় বৃষ্টি হবে, তবে তুলনায় কম। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, উত্তরের জেলাগুলিতে কোথাও কোথাও ৭ থেকে ২০ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। দক্ষিণবঙ্গে ২৬ তারিখের পর বৃষ্টির পরিমাণ বাড়তে পারে।

গত ২ জুন উত্তর ও দক্ষিণবঙ্গে প্রায় একই সময়ে বর্ষার আগমণ ঘটেছে। তার পর থেকে বৃষ্টির পরিমাণ এখনও পর্যন্ত মোটের উপরে ভাল। মৌসম ভবন আগেই পূর্বাভাস দিয়েছিল, এ বার দেশে বৃষ্টির হার সর্বত্র ভালই হবে। কেরলে ১ জুন বর্ষা ঢোকার পর দেশের অন্যান্য প্রান্তে মৌসুমী বায়ু সঠিক সময়ে ঢুকে গিয়েছে। তার প্রভাব পড়েছে এ রাজ্যেও।

এ দিন সকাল থেকে কলকাতার আকাশ মেঘলা। মাঝেমধ্যে ঝমঝমিয়ে নামছে বৃষ্টি। চলছে মেঘ-বৃষ্টির খেলা। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৩২.৩ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি। এ ক্ষেত্রেও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। তবে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল অস্বস্তিজনক। সর্বনিম্ন ৮০ শতাংশ। ফলে বৃষ্টি হলেও, ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। আগামী কয়েক কয়েক দিন এমনই আবহাওয়া থাকবে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

আরও পড়ুন: আন্তর্জাতিক রিপোর্ট: নিয়ন্ত্রণরেখায় শক্তিতে ভারত-চিন কে কোথায় এগিয়ে

আরও পড়ুন: শর্তসাপেক্ষে পুরীর রথযাত্রায় অনুমতি দিল সুপ্রিম কোর্ট

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন