শেষ হয়েও যেন শেষ হচ্ছে না! এ বছরের মতো দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায় নিলেও, গত দু’দিনই ঝমঝমিয়ে বৃষ্টি নামল কলকাতায়। বুধবার দক্ষিণ শহরতলির বেহালা-জোকায় ভালই বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও কলকাতার বিভিন্ন এলাকায় ঝেঁপে বৃষ্টি নামে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, স্থানীয় মেঘের কারণে কলকাতা বৃষ্টি হয়েছে। ২৪ ঘণ্টা আগেই বর্ষা এ দেশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায় নিয়েছে। ফলে বর্ষার প্রভাব আর নতুন করে পড়বে না। তবে স্থানীয় মেঘের কারণে কিছু ক্ষণের জন্যে বৃষ্টি হতে পারে। তবে উত্তর-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাব এখনও রয়ে গিয়েছে দক্ষিণ ভারতে। তার জেরে দক্ষিণের কয়েকটি রাজ্যে বৃষ্টি হচ্ছে। তবে এর কোনও প্রভাব পড়বে না পশ্চিমবঙ্গ-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

আগামী দু’-এক দিন দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তিও টের পাওয়া যাবে। আবহাওয়া বিজ্ঞানীরা জানাচ্ছে, বর্ষা বিদায় নেওয়ার পরেও বাতাসে জলীয় বাস্প রয়ে গিয়েছে। তার জেরে বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, কলকাতার কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস বলেন, “স্থানীয় মেঘের জন্যে বৃষ্টি হচ্ছে। কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন: সরকার-রাজ্যপালে অনেক সঙ্ঘাত দেখেছে বাংলা, কিন্তু ধনখড় জমানা কি সবাইকে পিছনে ফেলবে?

ভোটার তালিকা প্রকাশের দাবি