Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Viral Video

ময়ূরের মুখ দিয়ে আগুন বেরোচ্ছে! কী ভাবে সম্ভব? প্রকাশ্যে সেই ভিডিয়ো

একটি ময়ূর আকাশের দিকে তাকিয়ে ডাকছে। দেখা গেল তার মুখ দিয়ে আগুন বেরোচ্ছে। কী ভাবে সম্ভব!

photo of peacock

ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৫:৩৯
Share: Save:

ময়ূরের সৌন্দর্য অনেকেই তারিয়ে তারিয়ে উপভোগ করেন। জাতীয় পাখিকে ঘিরে আগ্রহের শেষ নেই। ময়ূর যখন পেখম মেলে, তখন তার সৌন্দর্য কয়েক গুণ বেড়ে যায়। কিন্তু এমন কখনও দেখেছেন যে, ময়ূরের মুখ দিয়ে আগুন বেরোচ্ছে!

একটি ময়ূর আকাশের দিকে তাকিয়ে ডাকছে। সঙ্গে সঙ্গে দেখা গেল তার মুখ দিয়ে আগুন বেরোচ্ছে। কী ভাবে সম্ভব! এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে সমাজমাধ্যমে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা গিয়েছে, ময়ূরটি যখন ডাকছে, ঠিক তখনই তার মুখ দিয়ে আগুন বেরোচ্ছে। ব্যাপারটা কী?

না, ময়ূরের মুখ দিয়ে আগুন বেরোইনি। আদতে সবটাই ভ্রম। আর এই দৃষ্টিভ্রম তৈরি হয়েছে সূর্যের কারণে। যখনই ডাকছে ময়ূরটি, সেই সময় যে বাষ্প বেরোচ্ছে তার মুখ দিয়ে, তার সঙ্গে সূর্যের রশ্মি মিশে যাচ্ছে। এর ফলেই দৃষ্টিভ্রম তৈরি হচ্ছে। দেখে মনে হচ্ছে যেন, ময়ূরের মুখ দিয়ে আগুন বেরোচ্ছে। এমন কাণ্ড দেখে অনেকেই মজেছেন। কেউ আবার ভেবেছিলেন, ভিডিয়োটি হয়তো কারসাজি করে বানানো হয়েছে। তবে পরে বিষয়টি স্পষ্ট হয়। ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি কোন এলাকার, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE