Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Wedding special 2022

এক হাজারের নীচে বিয়ের গয়না, তা-ও আবার হয় নাকি!

কুন্দন বা জড়োয়ার গয়নার সঙ্গে সঙ্গে সম্প্রতি রুপোর গয়নায় সাজতে দেখা যাচ্ছে কনেদের। বিয়ে হোক বা বউভাত, পরনে থাকুক জরির কাজ করা শাড়ি, সঙ্গে থাকুক রুপোর গয়নার আভিজাত্য।

কুন্দন গয়নার সাজে কনে

কুন্দন গয়নার সাজে কনে

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১০:৩৭
Share: Save:

সোনার দাম ঊর্ধ্বমুখী। এই অবস্থায় উপায় কী? বিশেষ দিনে নিজেকে সাজিয়ে তুলুন বিকল্প গয়নার ছোঁয়ায়। জীবনের নতুন অধ্যায়ে প্রবেশ করার দিনে সাজের সঙ্গে কোনও আপস নয়। দামও থাক সাধ্যের মধ্যেই। কী কিনবেন, কোথায় কিনবেন দেখে নিন এক নজরে।

ইদানীং বিয়েতে কুন্দনের সাজ বেশ জনপ্রিয়। বেনারসি শাড়ি বা জমকালো লেহঙ্গা, যে কোনও বিয়ের পোশাকের সঙ্গেই এই গয়না বেশ ভাল মানিয়ে যায়। বিয়ের বাজারে তার চাহিদা তুঙ্গে। এ ছাড়াও বিকল্প হতে পারে মুক্তোর গয়না। লাল বেনারসির সঙ্গে গোল্ড প্লেটেড মুক্তোর গয়না, বিয়ের সাজ একেবারে দুর্দান্ত। চোকার নেকলেসের সঙ্গে থাকুক লেয়ারড নেকলেস। আর হাত জুড়ে থাকুক মুক্তোর সুন্দর চুড়ি। এই গয়নায় শাড়ির রঙের সঙ্গে কনট্রাস্ট তৈরি হয়। সাজে আসে এক অন্য মাত্রা।

রেপ্লিকা বা নকল হিরের গয়নাতেও বিশেষ দিনে সাজিয়ে তুলতে পারেন নিজেকে। অনেক পাথরের গয়না পাওয়া যায়, যেগুলি অবিকল হিরের মতো দেখতে। আধুনিক কনের সাজ জমিয়ে দেবে এই গয়নার সমাহার। আর পোশাকে যদি রুপোলি ছোঁয়া থাকে, তা হলে তো আর কথাই নেই! কুন্দন বা জড়োয়ার গয়নার সঙ্গে সঙ্গে সম্প্রতি রুপোর গয়নায় সাজতে দেখা যাচ্ছে কনেদের। বিয়ে হোক বা বউভাত, পরনে থাকুক জরির কাজ করা শাড়ি, সঙ্গে থাকুক রুপোর গয়নার আভিজাত্য। গোল্ড পলিশড ও সোনার জল করা গয়নার সাজও বেশ মানানসই। দূর থেকে দেখে বোঝার উপায় নেই যে এগুলি নিরেট সোনার নয়। এক দিকে যেমন সাজে অপূর্ণতা থাকবে না, তেমনই সাশ্রয়ও হবে।

কিন্তু এই গয়না পাবেন কোথায়? চিন্তার কিছু নেই, খোদ কলকাতাতেই পেয়ে যাবেন বিয়েতে পরার জন্য সোনার গয়নার বিকল্প। বউবাজারে সারি সারি গয়নার দোকান রয়েছে। রুপোর গয়না কিনে ফেলতে পারেন এখান থেকেই। দাম একই হলেও মেকিং চার্জ অনেকটাই কম পড়ে। তাই কিছুটা হলেও সাশ্রয় হবেই। সপ্তাহে যে কোনও দিনেই যেতে পারেন।

এ ছাড়াও পাইকারি দোকানের ছড়াছড়ি বড়বাজারে। ওল্ড চায়না বাজার স্ট্রিটে রামরহিম মার্কেটে এই বিকল্প গয়নাগুলির সন্ধান পেয়ে যাবেন অনায়াসেই। এখানে নাকি এক টাকার গয়নাও পাওয়া যায়! তুলনামূলক কম দামে ভাল মানের বিয়ের গয়না পেয়ে যাবেন এখানে। রবিবার বাদে যে কোনও দিন গিয়ে কিনে ফেলুন পছন্দসই গয়না।

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE