Advertisement
০৬ মে ২০২৪
Road Accident

দুই লরির ধাক্কায় জখম দু’জন, পথ নিয়ে ক্ষোভ

পুলিশ সূত্রে যদিও জানা গিয়েছে, ওই অংশের রাস্তা অপেক্ষাকৃত সরু। সেই সঙ্গে সেখান দিয়ে উভয় দিকে যান চলাচল করে। ফলে দুর্ঘটনার আশঙ্কা লেগেই থাকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৭:১৬
Share: Save:

রাস্তার মাত্র কয়েকশো মিটার অংশ। সেখানেই গত এক বছরে ঘটেছে পর পর দুর্ঘটনা। একাধিক জনের মৃত্যুও হয়েছে। বুধবার সকালে ডায়মন্ড হারবার রোডের সেই অংশে, আইআইএম জোকার সামনে ফের দুর্ঘটনা ঘটল। এ দিন সেখানে দু’টি লরির মুখোমুখি সংঘর্ষে আহত হলেন দু’জন।

পুলিশ সূত্রের খবর, এ দিন ভোর সাড়ে ৫টা নাগাদ জোকা আইআইএমের সামনে একটি বালি-বোঝাই লরির সঙ্গে উল্টো দিক থেকে আসা একটি খালি লরির সংঘর্ষ হয়। আহত হন লরিচালক সন্তোষ যাদব এবং খালাসি নান্টু শীল। সংঘর্ষে দু’টি লরির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। স্থানীয়েরাই আহত চালক এবং খালাসিকে উদ্ধার করে এসএসকেএম হাসপাতালে নিয়ে যান। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ভোরের কুয়াশার জেরেই এই দুর্ঘটনা। দুর্ঘটনার কিছু পরে কলকাতা পুলিশের একটি রেকার ভ্যান গিয়ে লরি দু’টিকে সরানোর ব্যবস্থা করে।

যদিও ওই এলাকায় দুর্ঘটনা এই প্রথম নয়। ডায়মন্ড হারবার রোডের ওই অংশের বেহাল অবস্থার কথা জানিয়ে একাধিক চিঠি দেওয়া হলেও পরিস্থিতির বদল হয়নি। বন্ধ হয়নি দুর্ঘটনাও। গত মাসেই সংলগ্ন এলাকায় দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল বাইক-আরোহী এক বধূর। পুজো দিয়ে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে একটি লরি ওই বাইকের পিছনে ধাক্কা মারলে রাস্তায় পড়ে যান ওই মহিলা। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত বলে জানান। গত এক বছরে ওই এলাকায় একাধিক পথ-দুর্ঘটনা ঘটেছে বলে জানাচ্ছেন স্থানীয়েরা। এক বাসিন্দা বলেন, ‘‘কয়েকশো মিটারের মধ্যে একাধিক স্কুল, অফিস রয়েছে। সকাল থেকে কয়েক হাজার পড়ুয়া প্রতিদিন এখান দিয়ে যাতায়াত করে। কিন্তু সেখানেই পথ নিরাপত্তার এমন হাল।’’

পুলিশ সূত্রে যদিও জানা গিয়েছে, ওই অংশের রাস্তা অপেক্ষাকৃত সরু। সেই সঙ্গে সেখান দিয়ে উভয় দিকে যান চলাচল করে। ফলে দুর্ঘটনার আশঙ্কা লেগেই থাকে। রাস্তা চওড়া করার জন্য কলকাতা ট্র্যাফিক পুলিশ সংশ্লিষ্ট রক্ষণাবেক্ষণকারী সংস্থাকে চিঠি দিয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident Diamond Harbour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE