Advertisement
৩০ এপ্রিল ২০২৪
businessman attacked

তোলা চেয়ে না পাওয়ায় ব্যারাকপুরে ব্যবসায়ীকে এলোপাথাড়ি কোপ দুষ্কৃতীর, এলাকায় ব্যাপক চাঞ্চল্য

আক্রান্ত ব্যবসায়ীর অভিযোগ, গত তিন দিন ধরে তোলা চেয়ে তাঁকে বিরক্ত করছেন স্থানীয় দুষ্কৃতী সোনু সাউ। অভিযোগ, রবিবার কাজ বন্ধ করে দেন সোনু। তার পরেই এলোপাথাড়ি কোপ ব্যবসায়ীকে।

তোলা না দেওয়ায় ব্যবসায়ীকে কোপানোর অভিযোগ ব্যারাকপুরে।

তোলা না দেওয়ায় ব্যবসায়ীকে কোপানোর অভিযোগ ব্যারাকপুরে। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ব্যারাকপুর শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৪:২৭
Share: Save:

তোলা চেয়ে না পাওয়ায় প্রথমে কাজের জায়গায় গিয়ে কাজে বাধা, তার পর ব্যবসায়ীকে মারধরের ঘটনায় চাঞ্চল্য ছড়াল উত্তর ২৪ পরগনার ব্যারাকপুরে। জানা গিয়েছে, রবিবার সকালে এক ব্যবসায়ীকে ভোজালি দিয়ে কোপানো হয়। এই ঘটনায় একজনকে গ্রেফতার করেছে ব্যারাকপুর থানার পুলিশ।

ব্যারাকপুরের আসবাবপত্র ব্যবসায়ী গৌরব রায়ের দাবি, তাঁকে বেশ কিছু দিন ধরে বিরক্ত করছেন সোনু সাউ নামে স্থানীয় এক দুষ্কৃতী। সরাসরি টাকা দাবি না করলেও আকারে-ইঙ্গিতে তোলা চেয়েছেন গৌরবের কাছে। গৌরব তোলা দিতে রাজি না হওয়ায় তাঁর কাজের জায়গায় গিয়ে কাজ বন্ধ করে দেওয়ার ঘটনাও ঘটেছে। গৌরবের অভিযোগ, রবিবার সকালেও তেমনই ঘটনার কথা জানতে পেরে তিনি কাজের জায়গায় পৌঁছন। সেখানে গিয়ে দেখেন, সোনু কাজ বন্ধ করে রেখেছেন। সেই সময়ই সোনু হামলা করেন গৌরবের উপর। ভোজালি দিয়ে ব্যবসায়ীকে কোপানো হয় বলেও অভিযোগ। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। ঘটনার কথা জানাজানি হতে স্থানীয় বাসিন্দারা তাড়া করেন সোনুকে। তার মধ্যে থেকে চম্পট দেন সোনু। এমনটাই দাবি প্রত্যক্ষদর্শীদের। এই ঘটনায় ব্যারাকপুর থানার পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

হাসপাতালের বিছানায় বসে আক্রান্ত ব্যবসায়ী বলেন, ‘‘নতুন বাজারের সোনু সাউ তিন দিন ধরে আমাকে বিরক্ত করছে। টাকা চেয়ে কাজ বন্ধ করে দিচ্ছে। আমাকে খুন করে ফেলার হুমকি দিচ্ছে। তাই আমি ওঁর ফোন ধরতাম না। আজ সকালে আমি কাজের জায়গায় যাই। তখনই আমাকে মারল। এ ভাবে আর কাজ করা যাচ্ছে না। আমরা খুবই সমস্যায় আছি। যা আয় করি, তার চেয়ে বেশি তোলা দিতে চলে যাচ্ছে। সব ব্যবসায়ীর একই অবস্থা।’’

গৌরবের আত্মীয় রাজকুমার যাদব বলেন, ‘‘আমরা নতুন বাজার এলাকার প্রাচীন বাসিন্দা। কিন্তু কোনও দিন এ রকম তোলাবাজি দেখিনি। এ সব কাণ্ড যাঁরা করে তাঁদের হাত রাজনীতির সঙ্গেও যুক্ত। না হলে, এত সাহস পায় কী করে! আমার তো মনে হয়, প্রশাসন যদি এদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করে তা হলে রাতারাতি সব ঠান্ডা হয়ে যাবে। পুলিশকে শক্ত হতে হবে, না হলে কেউ ব্যবসা করতে পারবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Extortion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE