Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
COVID19

Covid 19 Infection: হাসপাতালের শতাধিক কর্মীর করোনা, রোগ নিয়েই রোগনির্ণয় চলছে ডায়মন্ড হারবার মেডিক্যালে

করোনা পরীক্ষা করতে আপাতত নমুনা কলকাতায় পাঠানোর জন্য স্বাস্থ্য দফতরের কাছে আবেদন কর্তৃপক্ষের।

করোনা আক্রান্ত পরীক্ষাগারের কর্মীরা।

করোনা আক্রান্ত পরীক্ষাগারের কর্মীরা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৯:৫০
Share: Save:

করোনা পর্বে বড় ভরসা ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতালের আরটিপিসিআর পরীক্ষাগার। অথচ সেই পরীক্ষাগারের সঙ্গে যুক্ত চিকিৎসক, টেকনিশিয়ান এবং কর্মীদের অনেকেই করোনায় আক্রান্ত। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা মাথায় রেখে কোভিড আক্রান্ত হয়েও পরীক্ষাগারে কাজ চালিয়ে যেতে হচ্ছে তাঁদের।
মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে খবর, হাসপাতালের ১১৫ জন কর্মীর করোনা। এর মধ্যে চিকিৎসক জনা পঞ্চাশেক। তবে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে মেডিক্যাল কলেজের পরীক্ষাগারে। এই পরীক্ষাগারে মোট ২৬ জন কর্মী। তার মধ্যে তিন জন মলিকিউলার বায়োলজি বিশেষজ্ঞ এবং বাকিরা টেকনিশিয়ান এবং হাউসস্টাফ। ২৬ জনের মধ্যে তিন জন বিশেষজ্ঞ-সহ ২২ জনই করোনায় আক্রান্ত। আগে এই পরীক্ষাগার থেকে দক্ষিণ ২৪ পরগনা জেলার বিভিন্ন জায়গা থেকে আনা নমুনা পরীক্ষা করা হত৷ প্রতি দিন সেই নমুনার সংখ্যা ছিল দেড় হাজারের কাছাকাছি। কিন্তু পরীক্ষাগারের বেশির ভাগ কর্মীই কোভিড আক্রান্ত হওয়ায় টেস্টের সংখ্যা কিছুটা কমানো হয়েছে।

Advertisement

করোনা পরীক্ষা করতে আপাতত নমুনা কলকাতায় পাঠানোর জন্য স্বাস্থ্য দফতরের কাছে আবেদন করেছেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। অধ্যক্ষ উৎপল দাঁ বলেন, ‘‘হাসপাতালে অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। পরিষেবা কিছুটা বিঘ্নিত হচ্ছে। কোভিড আক্রান্ত হয়েও কাজ চালিয়ে যেতে বাধ্য হচ্ছেন করোনা পরীক্ষাগারের চিকিৎসক এবং কর্মীরা। আপাতত টেস্টের সংখ্যা কমানো হলেও ল্যাব একেবারে বন্ধ করা হচ্ছে না।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.