Advertisement
২০ জুন ২০২৪
Mamata Banerjee

‘পাঁচটার চারটেই আমার প্রকল্প’! মাতৃহারা মোদীকে সান্ত্বনা জানিয়েও মনে করিয়ে দিলেন দিদি

বন্দে ভারত এক্সপ্রেস ছাড়া শুক্রবার মোদী রেলের অন্য যে ৪টি প্রকল্পের উদ্বোধন করছেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীনই যে সেগুলির পরিকল্পনা হয়েছিল, সে কথা মনে করিয়ে দিয়েছেন মমতা।

হাওড়া স্টেশনে রেলের কর্মসূচিতে মমতার বক্তৃতা।

হাওড়া স্টেশনে রেলের কর্মসূচিতে মমতার বক্তৃতা। ছবি: টুইটার থেকে নেওয়া।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১২:৪৪
Share: Save:

সদ্য মাতৃহারা নরেন্দ্র মোদীকে সমবেদনা জানালেন। পাশাপাশি, হাওড়া স্টেশনে রেলের কর্মসূচিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মনে করিয়ে দিলেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীনই শুক্রবার প্রধানমন্ত্রীর উদ্বোধন করা ৫টি রেল প্রকল্পের মধ্যে ৪টির পরিকল্পনা চূড়ান্ত হয়েছিল। হয়েছিল বাজেট বরাদ্দও।

হাওড়া স্টেশনে ‘জয় শ্রীরাম’ স্লোগানের কারণে মঞ্চে ওঠেননি মুখ্যমন্ত্রী। দর্শকাসন থেকেই দাঁড়িয়ে বক্তৃতা করেন তিনি। প্রধানমন্ত্রীর উদ্দেশে মমতা বলেন, ‘‘আজ আপনার কাছে ব্যক্তিগত ভাবে অত্যন্ত দুঃখ এবং অপূরণীয় ক্ষতির দিন। ঈশ্বরের কাছে প্রার্থনা করি, তিনি যেন আপনাকে কাজ এবং প্রচেষ্টার মাধ্যমে মায়ের প্রতি ভালবাসা প্রকাশের শক্তি দেন।’’

‘‘আপনি ঐকান্তিক ভাবে চেয়েছিলেন এই কর্মসূচিতে আসতে। আপনার প্রতি কৃতজ্ঞতা জানাই।’’ কিন্তু মায়ের শেষকৃত্যের সমাপ্তির পরেই যে প্রধানমন্ত্রীকে বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনের কর্মসূচিতে যোগ দিতে হয়েছে, সে কথা মনে করিয়ে দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি এখন আপনাকে বিশ্রাম নিতে বলব।’’ প্রসঙ্গত, মোদীর মাতৃবিয়োগের খবর পেয়েই শুক্রবার সকালে তাঁকে টুইটারে সমবেদনা জানান মমতা।

বন্দে ভারত এক্সপ্রেস ছাড়া শুক্রবার মোদী রেলের অন্য যে ৪টি প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করছেন, তিনি রেলমন্ত্রী থাকাকালীনই যে সেগুলির পরিকল্পনা গৃহীত হয়েছিল, সে কথা মনে করিয়ে দিয়েছেন মমতা। এর মধ্যে ইউপিএ আমলে তারাতলা-জোকা মেট্রো প্রকল্পের শিলান্যাস করছিলেন রাষ্ট্রপতি প্রতিভা পাতিল।

অন্য দিকে, ডানকুনি-চন্দনপুর চতুর্থ লাইন, বৈঁচি-শক্তিগড় তৃতীয় লাইন এবং উত্তরবঙ্গের ফালাকাটা-গুমানিহাট দ্বিতীয় রেললাইন পাতার কাজের পরিকল্পনা তিনি অটলবিহারী বাজপেয়ীর সরকারের রেলমন্ত্রী থাকাকালীন চূড়ান্ত হয়েছিল বলে জানান মমতা। পরবর্তী সময়ে তিনি প্রকল্পের বাজেট বরাদ্দ এবং শিলান্যাস করেন বলেও জানান মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE