Advertisement
০৩ মে ২০২৪
Chandrayaan-3

চন্দ্রযান-৩-এর আদলে ৯০ কেজি ক্ষীরের মিষ্টি, দুর্গাপুরের দোকানে ভিড় হাজার মানুষের

বুধবার ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর চন্দ্রাভিযানের সাফল্যের পর দোকানে ভিড় বেড়েছে। ক্ষীরের তৈরি চন্দ্রযানের উপর রয়েছে সাদা চকোলেটের আস্তরণ।

image of sweets

চন্দ্রযান-৩-এর আদলে তৈরি হয়েছে ৯০ কেজি ওজনের ক্ষীরের মিষ্টি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৯:৩৭
Share: Save:

চন্দ্রাভিযানে সফল ভারত। ভারতের এই সাফল্যকে কুর্নিশ জানিয়ে এ বার চন্দ্রযান-৩ আর আদলে ক্ষীর দিয়ে মিষ্টি তৈরি করলেন দুর্গাপুরের এক মিষ্টি বিক্রেতা। ১৫ দিন ধরে তৈরি করেছেন ৯০ কেজি ওজনের এই মিষ্টি। বুধবার চন্দ্রযান-৩-এর সফল ল্যান্ডিংয়ের পর সেই মিষ্টি দেখতে ভিড় জমিয়েছেন বহু মানুষ।

গত ১৫ আগস্ট থেকে দুর্গাপুরের মামড়া বাজারের ওই দোকানের সামনে রাখা ছিল চন্দ্রযান-৩-এর আকারে তৈরি মিষ্টি। বুধবার ভারতীয় মহাকাশ গবেষণা কেন্দ্র ইসরোর চন্দ্রাভিযানের সাফল্যের পর দোকানে ভিড় বেড়েছে। ক্ষীরের তৈরি চন্দ্রযানের উপর রয়েছে সাদা চকোলেটের আস্তরণ। এই মিষ্টি তৈরি করতে খরচ পড়েছে প্রায় ৪৫ হাজার টাকা।

মিষ্টি ব্যবসায়ী দেবাশিস ঘোষ বলেন, ‘‘১৫ অগস্ট দোকানের সামনে এই মিষ্টির উদ্বোধন করি। বিভিন্ন জায়গা থেকে এত মানুষের ভিড় হবে, ভাবতে পারিনি। আমরা গর্বিত। বিভিন্ন জায়গা থেকে গাড়ি করে এসে এই মিষ্টি দেখছেন মানুষ। অনেকে নিলাম করতে বলেছেন। কেউ পুজোর মণ্ডপের সামনে একে রাখতে বলেছেন।’’ তবে শেষ পর্যন্ত এই মিষ্টি নিয়ে কী করা হবে, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেই জানালেন দেবাশিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrayaan-3 sweet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE