Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে নতুন আক্রান্ত কমে ৪১৪, কলকাতায় দৈনিক সংক্রমণ ফের শতাধিক

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতায় ১৪৫ জনের মধ্যে নতুন সংক্রমণ ধরা পড়েছে। তবে উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৬২।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ২০:৪৭
Share: Save:

রাজ্যে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা নিম্নমুখী হল। তবে গত ২৪ ঘণ্টায় কলকাতায় ফের শতাধিক কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। ওই সময়ে রোগী-মৃত্যুর সংখ্যাও আগের দিনের (৯) থেকে কমেছে।

সোমবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৪১৪ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তার মধ্যে কলকাতায় ১৪৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। তবে উত্তর ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা কমে হয়েছে ৬২। এ ছাড়া, হাওড়ায় ৩৩, হুগলিতে ২৮, দক্ষিণ ২৪ পরগনায় ২৫ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। পাশাপাশি, রাজ্যের অন্য জেলায় কমবেশি কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২৭ হাজার ৪৯০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তার মধ্যে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪৭৪। সংক্রমণের দৈনিক হার কমে ১.৮৪ শতাংশে দাঁড়িয়েছে।

আরও পড়ুন:

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭ জন কোভিড রোগী মারা গিয়েছেন। তাঁদের মধ্যে উত্তর ২৪ পরগনা এবং নদিয়ার ২ জন করে বাসিন্দা রয়েছেন। কলকাতা, দক্ষিণ ২৪ পরগনা, এবং পশ্চিন বর্ধমানে ১ জন করে আক্রান্তের মৃত্যু হয়েছে। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত ১৯ হাজার ৬৭৬ জন কোভিড রোগী মারা গিয়েছেন।

সোমবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে যে তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যে ৭৭ হাজার ৩৪৩ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও কোউইন অ্যাপ দেখা গিয়েছে, মোট টিকাকরণের নিরিখে রাজ্যে ১০ কোটির বেশি সংখ্যক টিকা দেওয়া হয়ে গিয়েছে। অন্য দিকে, কোভিড পরীক্ষার দৈনিক সংখ্যাও বেড়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৪৯০টি কোভিড পরীক্ষা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE