Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে নতুন আক্রান্ত বেড়ে ৫৬৫, সংক্রমণের দৈনিক হার জুনের পর সবচেয়ে বেশি

রাজ্যে টিকাকরণের দৈনিক সংখ্যা আগের দিনের থেকে কমেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২১ ২২:০৯
Share: Save:

রাজ্যে করোনায় নতুন করে আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ১৭০ জনেরও বেশি বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। অন্য দিকে, শহর লাগোয়া জেলাগুলির মধ্যে উত্তর ২৪ পরগনায় তা শতাধিক হয়েছে। চলতি বছরের জুনের পর সংক্রমণের দৈনিক হার ফের বেড়ে ৩ শতাংশের গণ্ডি পার করেছে। রাজ্য জুড়ে কোভিড রোগীর দৈনিক মৃত্যুর সংখ্যাও আগের দিনের (৮) থেকে বেড়েছে। তবে টিকাকরণের দৈনিক সংখ্যা নিম্নমুখী হয়েছে।

রবিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কলকাতায় ১৭৪ জন দৈনিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত আরও ১০৪ জন। শহর লাগোয়া হুগলি জেলায় ৫৬ জনের কোভিড পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। সেই সঙ্গে নদিয়া জেলায় আক্রান্ত ৩৩ জন। হাওড়ায় ২৯, দক্ষিণ ২৪ পরগনায় ২৮, বীরভূমে ১৯, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া এবং দার্জিলিঙে ১৮ জন করে সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, রাজ্যের অন্য জেলায়ও করোনার সংক্রমণ ছড়িয়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২৭ হাজার ৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৭ হাজার ৪৮৯।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের দৈনিক হার বে়ড়ে ৩.৩৬ শতাংশে দাঁড়িয়েছে। প্রসঙ্গত, ২৮ জুনের প্রকাশিত বুলেটিনে এই হার ছিল ৩.৫২ শতাংশ। তার পর থেকে এই হার বেড়ে সবচেয়ে বেশি হল।

রাজ্যে টিকাকরণের দৈনিক সংখ্যা আগের দিনের থেকে কমেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। রবিবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৩৮ হাজার ৩৪৭ জনকে টিকা দেওয়া হয়েছে। যদিও এই সংখ্যাটি আগের দিন ছিল প্রায় ৬ লক্ষ। গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষাও বেশ কমেছে। স্বাস্থ্য দফতরের হিসাবে তা হল ১৬ হাজার ৮২৯টি।

গত ২৪ ঘণ্টায় ৯ জন কোভিড রোগী মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪ এবং কলকাতায় ৩ জনের মৃত্যু হয়েছে। হুগলি এবং পূর্ব মেদিনীপুর ১ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ হাজার ৬৬৯ জনের কোভিডে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE