Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cow Smuggling

গরু পাচার মামলায় বিকাশকে ফের জেরা, এক পুলিশ অফিসারও মুখোমুখি সিবিআইয়ের

গরু ও কয়লা পাচার কাণ্ড— দু’টি মামলাতেই তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রর যোগ আছে বলে মত সিবিআইয়ের।

বিনয়কে বেশ কয়েকবার তলব করা হলেও, তিনি কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হননি।

বিনয়কে বেশ কয়েকবার তলব করা হলেও, তিনি কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হননি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২১ ১২:৪৪
Share: Save:

ফের বিনয় মিশ্রর ভাই বিকাশকে জেরা সিবিআইয়ে। গত সপ্তাহে দু’দফায় প্রায় ১৭ ঘণ্টা জেরা করা হয়েছিল বিকাশকে। গরু এবং কয়লা পাচার কাণ্ডে তথ্য পেতে তৃতীয় বার তলব করা হয় তাঁকে। সোমবার সকালে সিবিআই দফতরে পৌঁছন তিনি। ইতিমধ্যে জেরাও শুরু হয়ে গিয়েছে। এ দিকে গরুপাচার-কাণ্ডে আরও এক পুলিশ অফিসারকে জেরা করছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

এই দু’টি মামলাতেই বিনয়ের যোগ রয়েছে বলে মনে করছে সিবিআই। তাঁকে বেশ কয়েকবার তলব করা হলেও, তিনি কেন্দ্রীয় গোয়েন্দাদের মুখোমুখি হননি। তলব এড়িয়ে গিয়েছেন তৃণমূলের যুব নেতা তথা ব্যবসায়ী বিনয়। তাঁকে হাতের নাগালে না পেতে, ভাই বিকাশকে জেরা করা হচ্ছে। বিকাশ তাঁর ব্যবসার অনেক খুঁটিনাটি বিষয়ে জানতেন। ব্যবসার একাংশ দেখভালও করেন। শুধু গরু পাচার মামলাতেই নয়, কয়লা-কাণ্ডেও তাঁর যোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

এ দিকে পুরুলিয়ার রঘুনাথপুর থানার আইসি সঞ্জয় চক্রবর্তীকে সোমবার তলব করা হয়েছিল। নির্দিষ্ট সময়ে তিনি সিবিআই দফতরে হাজির হন। যে সময় গরুপাচারের অভিযোগ উঠছে, সেই সময়ে তিনি মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানায় কর্মরত ছিলেন। অন্যতম অভিযুক্ত এনামুল হক এবং বিএসএফ কমান্ড্যান্ট সতীশ কুমারের সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলে জানতে পারে সিবিআই। সে কারণেই এই ঘটনায় আরও তথ্য পেতে তালব করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এ নিয়ে এই মামলায় এখনও পর্যন্ত ৫ জন পুলিশ অফিসারকে ইতিমধ্যেই জেরা করা হয়েছে। তালিকায় রয়েছেন আরও কয়েকজন। একে একে তাঁদেরও তলব করা হবে বলে সিবিআই সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Cow Smuggling cbi interrogation Binay Mishra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE