Advertisement
০৮ মে ২০২৪
Bus

WB Public Bus: ফিটনেস ছাড়াই চলছে সরকারি বাস, রাজ্যের বিরুদ্ধে জনস্বার্থ মামলা হাই কোর্টে

মামলাকারী আবেদনে জানান, সরকারি বাসের পরিষেবার মানের বদল ঘটাতে হবে। ফিটনেস সার্টিফিকেট ছাড়া যেন কোনও বাস রাস্তায় না নামে।

বাস পরিষেবার মান উন্নত করতে চেয়ে

বাস পরিষেবার মান উন্নত করতে চেয়ে ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ২০:০৪
Share: Save:

রাজ্যে ফিটনেস সার্টিফিকেট ছাড়াই চলছে সরকারি বাস। এমন অভিযোগ তুলে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। জনস্বার্থ মামলাটি করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। আগামী সপ্তাহে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে।

মামলাকারীর অভিযোগ, অনেক সরকারি বাসের কোনও বিমা শংসাপত্র নেই। নেই কোনও দূষণ সংক্রান্ত সার্টিফিকেটও। আবার অনেক বাস এমন রয়েছে, যেগুলি রাস্তায় চলার পক্ষে একেবারে অযোগ্য। তার পরেও জোর করে সেই বাসগুলি চালানো হচ্ছে। অনিন্দ্যসুন্দরের দাবি, বেসরকারি যানবাহনের ক্ষেত্রে অনেক কড়া নিয়ম রয়েছে সরকারের। অথচ সরকারি যানবাহনের বেলায় সেই নিয়ম মানা হয় না।

মামলাকারী আবেদনে জানান, সরকারি বাসের পরিষেবার মানের বদল ঘটাতে হবে। ফিটনেস সার্টিফিকেট ছাড়া যেন কোনও বাস রাস্তায় না নামে। এই নিয়ে আদালতে দ্রুত পদক্ষেপের আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus PIL Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE