Advertisement
১৮ জুন ২০২৪
Derail

হাওড়া স্টেশনে ঢোকার মুখেই লাইনচ্যুত আমতা লোকাল

গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি। ঘটনাস্থলে যান রেলের আধিকারিক এবং কর্মীরা। যাত্রীদের সরিয়ে দেওয়ার পরেই ‌ট্রেনটিকে লাইনে তোলার কাজ শুরু হয়।

Amta Howrah local derailed near Howrah station

লাইনচ্যুত আমতা লোকাল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১১:৫৮
Share: Save:

হাওড়া স্টেশনে ঢোকার মুখে লাইনচ্যুত হাওড়া-আমতা লোকাল। রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার হাওড়া স্টেশনে ঢোকার কিছুটা আগে বঙ্কিম সেতুর নীচে লাইনচ্যুত হয় ওই লোকালের একটি কামরা। তবে গতি কম থাকায় বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ট্রেনটি। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিক এবং কর্মীরা। যাত্রীদের ট্রেন থেকে নামিয়ে দেওয়ার পর ‌ট্রেনটিকে লাইনে তোলার কাজ শুরু হয়।

রেল সূত্রে জানা গিয়েছে, রবিবার পৌনে ১০টা নাগাদ হাওড়া স্টেশনের নতুন কমপ্লেক্সে ১৯ নম্বর প্লাটফর্মে ঢুকছিল ওই লোকালটি। তার কিছুটা আগে বঙ্কিম সেতুর নীচে লাইনচ্যুত হয়ে যায় ওই লোকালের পিছনের দিক থেকে ৩ নম্বর কামরাটি। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীর। তবে দুর্ঘটনার জেরে বড়সড় কোনও ক্ষয়ক্ষতি হয়নি। খবর পেয়ে ঘটনাস্থলে যান রেলের আধিকারিক এবং কর্মীরা। নিয়ে যাওয়া হয় উদ্ধারকারী ভ্যানও। শুরু হয় ট্রেনের চাকা লাইনে তোলার কাজ। রেল সূত্রে জানা গিয়েছে, কিছু ক্ষণের মধ্যে স্বাভাবিক হয় পরিস্থিতি।

দুর্ঘটনার জেরে কিছু ক্ষণের জন্য হাওড়া স্টেশনের দক্ষিণ-পূর্ব শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়। সাময়িক ভাবে বন্ধ রাখা হয় লোকাল ট্রেন চলাচল। নির্ধারিত সময়ের দেরিতে ঢোকে এবং ছাড়ে কিছু দূরপাল্লার ট্রেনও। বিপাকে পড়েন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Derail train local train
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE