Advertisement
২০ এপ্রিল ২০২৪
Howrah

Howrah: প্রবল গরমে জলসঙ্কট, তার মধ্যেই হাওড়ায় প্রকাশ্যে চলছে পুরবাসীর জল চুরি!

হাওড়া পুরসভার সংযোজিত ওয়ার্ডগুলোয় জলের সঙ্কট আগে থেকেই ছিল। গত কয়েক দিনের তীব্র গরমে সেই সঙ্কট আরও বেড়েছে।

জল চুরি হচ্ছে দিনের আলোয়, খোলাখুলি!

জল চুরি হচ্ছে দিনের আলোয়, খোলাখুলি! নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২২ ২২:৩৬
Share: Save:

ফুটিফাটা গরমের মধ্যে জলসঙ্কটে হাওড়াবাসী। তার মধ্যেই চুরি যাচ্ছে হাওড়া পুরসভার জল। এবং সেটাও চলছে প্রকাশ্যে! এক শ্রেণির মানুষ পুরসভার পানীয় জল পাচ্ছেন। আর বাকিদের বাজার থেকে কিনে খেতে হচ্ছে জল। এই ঘটনাকে কেন্দ্র করে ক্ষোভ উগরে দিলেন হাওড়া পুরসভার বাসিন্দাদের বড় অংশ।

হাওড়া পুরসভার সংযোজিত ওয়ার্ডগুলোয় জলের সঙ্কট আগে থেকেই ছিল। গত কয়েক দিনের তীব্র গরমে সেই সঙ্কট আরও বেড়েছে। জল কিনে খেতে বাধ্য হচ্ছেন বহু মানুষ। আর এই আকালের সুবিধা নিয়ে পুরসভার জল বিক্রি করছেন কয়েকজন। নিজেদের খেয়ালে বেআইনি ভাবে পদ্মপুকুর জল প্রকল্পের পাইপ লাইন থেকে জল নিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। স্থানীয়দের অভিযোগ, পুরসভার অনুমতি ছাড়াই ড্রামের পর ড্রাম জল বিক্রি করছেন লোকজন। সেই ছবি ধরা পড়েছে আনন্দবাজার অনলাইনের ক্যামেরায়। যাঁরা জল বিক্রি করছেন তাঁদের অনেকেই ক্যামেরা দেখে মুখ লুকোন। কেউ কেউ পালিয়ে যান। তবে কেউ আবার খোলাখুলি জানাচ্ছেন যে হ্যাঁ, তাঁরা জল বিক্রি করছেন! বলছেন, নিজেরা পাইপ লাইনে জল নিয়ে যান। সেই জল পৌঁছে দেওয়া হচ্ছে হাওড়ার শহর ও শহরতলিতে।

পুরসভার বাসিন্দা মানুষজনের অভিযোগ, জল যদিও বা পাচ্ছেন তা পর্যাপ্ত নয়। ফলে জল কিনে খেতে বাধ্য হচ্ছেন তাঁরা। এ নিয়ে হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী জানান, সংযোজিত ওয়ার্ডগুলোতে জলের সমস্যা মেটানোর কাজ শুরু হয়েছে। তবে পুরসভার জল চুরি করে যারা ব্যবসা করছেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে এবং জল চুরি বন্ধ করা হবে। অর্থাৎ, তিনিও স্বীকার করে নিয়েছেন যে পুরসভার জল বিক্রি করে ব্যবসা চালাচ্ছেন কয়েকজন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Howrah water Drinking water
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE