Advertisement
০৪ মে ২০২৪
Bird

Macaw: গাছের ডালে নীল পাখি! ম্যাকাও মনে করে বন দফতরে খবর, রাতে হল না উদ্ধার

বন দফতরের তরফে‌ জানানো হয়েছে, পাখিটি গাছের অনেক উঁচু ডালে বসে রয়েছে। রাতের অন্ধকারে ওই পাখিটি উদ্ধার করতে অসুবিধা হতে পারে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জগাছা শেষ আপডেট: ০৪ জুন ২০২২ ০১:৩৭
Share: Save:

গাছের ডালে বসে রয়েছে নীল রঙের একটি পাখি। স্থানীয়দের দাবি, ওটি ম্যাকাও। বন দফতরকে রাতে খবর দেওয়া হলেও তারা আসেনি বলে অভিযোগ স্থানীয়দের। যদিও বন দফতরের দাবি, এত রাতে উঁচু গাছে উঠে পাখি উদ্ধারে অসুবিধা হতে পারে। যা করার কাল সকালে হবে।

হাওড়া এলাকার জগাছা থানার অর্ন্তগত গরফার হরিসভা থানা এলাকার একটি উঁচু গাছে নীল রঙের নাম না জানা পাখিকে হঠাৎই বসে থাকতে দেখেন এলাকার বাসিন্দারা। পাখিটি কোথা থেকে এসেছে, তাঁরা কেউ জানেন না। পাখিটি ম্যাকাও হতে পারে বলেই মনে করছেন তাঁরা। নীল পাখিটিকে দেখতে রীতিমতো ভিড় জমে যায় এলাকায়। উদ্ধার না করলে পাখিটির ক্ষতি হতে মনে করে পুলিশ এবং হাওড়া বন দফতরকেও খবর দেয় স্থানীয়েরা। জগাছা থানার পুলিশ ঘটনাস্থলে এসে পৌঁছলেও শুক্রবার এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত দেখা মেলেনি বন দফতরের। এই নিয়ে স্থানীয়দের মধ্যে চাপা ক্ষোভেরও সৃষ্টি হয়েছে। বন দফতর উদাসীন বলে এলাকাবাসী অভিযোগ।

তবে বন দফতরের তরফে‌ জানানো হয়েছে, পাখিটি গাছের অনেক উঁচুতে বসে রয়েছে। তাই রাতের অন্ধকারে পাখিটিকে উদ্ধার করতে অসুবিধে হতে পারে। দিনের আলো ফুটলেই পাখিটিকে উদ্ধার করা হবে। তবে পাখিটি আদৌ ম্যাকাও বা অন্য কোনও বিরল প্রজাতির পাখি কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলেও বন দফতরের তরফে জানানো হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Bird Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE