Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

KMC Election 2021: সুব্রতের বোন তনিমার দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ তৃণমূলের সুদর্শনার বিরুদ্ধে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৯ ডিসেম্বর ২০২১ ১৩:৪১
তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে দেওয়াল লিখন মুখে দেওয়ার অভিযোগ প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তথা ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের।

তৃণমূল প্রার্থীর বিরুদ্ধে দেওয়াল লিখন মুখে দেওয়ার অভিযোগ প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের ভগ্নি তথা ৬৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের।
নিজস্ব চিত্র।

কলকাতা পুরসভার ৬৮ নম্বর ওয়ার্ডের প্রার্থীদের মধ্যে দ্বন্দ্ব বেড়েই চলেছে। এ বার প্রয়াত নেতা সুব্রত মুখোপাধ্যায়ের বোন তথা নির্দল প্রার্থী তনিমা চট্টোপাধ্যায়ের দেওয়াল লিখন মুছে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল প্রার্থী সুদর্শনামুখোপাধ্যায়ের বিরুদ্ধে।

৪ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের দিন ৬৮ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী তনিমা জোড়াপাতা প্রতীক পান। তারপরেই তাঁর আগের দেওয়াল লিখনগুলি থেকে জোড়াফুলের প্রতীক মুছে জোড়াপাতা আঁকার কাজ শুরু হয়। একডালিয়া এভারগ্রিন ক্লাবের কাছে তনিমার নামে দেওয়াল লিখন হয়েছিল। বৃহস্পতিবার সকালে সেই দেওয়াল লিখনটি মুছে দেওয়া হয় বলে অভিযোগ।

নির্দল প্রার্থী তনিমা অভিযোগ করেছেন, ‘‘সকাল থেকেই তৃণমূল প্রার্থী সুদর্শনা মুখোপাধ্যায়ের ঘনিষ্ঠ লোকজন একডালিয়া এভারগ্রিন ক্লাবের কাছে ঘোরাফেরা করছিলেন। তার কিছুক্ষণ পরেই জানতে পারি আমার নামের দেওয়াল লিখন মুছে দিয়েছেন ওঁরা।’’ তিনি আরও অভিযোগ করেন, তৃণমূল প্রার্থীর ইন্ধনেই এই কাজ করা হয়েছে। বিষয়টি পুলিশের কাছে জানাতে গেলে পুলিশ জানিয়েছে, দেওয়াল লিখনের আগে বাড়ির মালিকের অনুমতিপত্রের কথা বলা হচ্ছে। তনিমার বক্তব্য, ‘‘দল আমাকে বহিষ্কার করলেও আমি এখনও তৃণমূলকে ভালবাসি। একজন প্রার্থী দলে থেকে কী ভাবে এই ধরনের কাজ করতে পারেন? আমি হাতেনাতে ধরেছি একজনকে। আমার কিছু ফ্লেক্সও ছেঁড়া হয়েছে।’’

Advertisement

অভিযোগ প্রসঙ্গে জানতে তৃণমূল প্রার্থী সুদর্শনাকে তাঁর মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। ২৬ নভেম্বর শুক্রবার ৬৮ নম্বর ওয়ার্ডে নাম ঘোষণা হয় তনিমার। ঘোষণার সঙ্গে সঙ্গেই প্রচারে নেমে পড়েন সুব্রত ভগ্নি।

কিন্তু পরদিন শনিবার তনিমার থেকে তৃণমূলের প্রতীক প্রত্যাহার করে নেয় দক্ষিণ কলকাতা জেলা তৃণমূল নেতৃত্ব। দীর্ঘ টানাপড়েনের পর ৬৮ নম্বর ওয়ার্ডে ফের টিকিট দেওয়া হয় বিদায়ী কো-অর্ডিনেটরকে। সুদর্শনাকে প্রার্থী করার পর তনিমা নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন জমা দেন। এমন পদক্ষেপের জন্য তাঁকে বহিষ্কার করেছে তৃণমূল। কিন্তু দলের সেই সিদ্ধান্তের বিরুদ্ধে দাদা সুব্রত ছবির সঙ্গে জোড়াপাতা প্রতীক নিয়ে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তনিমা। আর বৃহস্পতিবার সকালে দাদা সুব্রতর ক্লাব একডালিয়া এভারগ্রিন ক্লাবের সামনেই তাঁর নির্বাচনী প্রচারের দেওয়াল লিখন মুখে দেওয়া হল।

আরও পড়ুন

Advertisement