Advertisement
১৩ জুন ২০২৪
Enamul Haque

Cattle Smuggling: জামিন চেয়ে হাই কোর্টে গরু পাচারে ধৃত এনামুল, নিশানা করলেন সিবিআই-কে

২০১৮ সালের গরু পাচার-কাণ্ডে বিএসএফ কমান্ডান্ট জেবি ম্যাথুকে গ্রেফতার করেছিল সিবিআই। সে সময় ম্যাথু মালদহে কর্মরত ছিলেন।

গরু পাচার-কাণ্ডে ধৃত এনামুল শেখ।

গরু পাচার-কাণ্ডে ধৃত এনামুল শেখ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ২০:৩৮
Share: Save:

সিবিআই-এর বিরুদ্ধে পক্ষপাতদুষ্ট আচরণের অভিযোগ তুললেন গরু পাচার-কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হক। কলকাতা হাই কোর্টে জামিন আবেদনের শুনানি-পর্বে তাঁর অভিযোগ, একই অভিযোগের ক্ষেত্রে বিভিন্ন রাজ্যে বিভিন্ন আচরণ করছে সিবিআই।

২০১৮ সালের গরু পাচার-কাণ্ডে বিএসএফ কমান্ডান্ট জেবি ম্যাথুকে গ্রেফতার করেছিল সিবিআই। সে সময় ম্যাথু মালদহে কর্মরত ছিলেন। পরে জামিনে মুক্তি পান তিনি। মঙ্গলবার এনামুলের আইনজীবী বলেন, ‘‘বর্তমানে সিবিআই-এর কাছে ' গুড বয় ম্যাথু'। কারণ তাঁর আচরণে নাকি কোনও পরিবর্তন দেখেনি সিবিআই। অথচ এনামুলের ক্ষেত্রে সিবিআই ‘প্রভাবশালী’ তকমা এঁটে রেখেছে।’’

বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চে এনমুলের আইনজীবী জানান, ২০১৮ সালে তাঁর মক্কেলকে গ্রেফতারের পর জামিন দেওয়া হলেও ফের গত বছর নভেম্বর মাসে গ্রেফতার করা হয় তাঁকে। সে সময় একই সঙ্গে গ্রেফতার করা হয়েছিল আনোয়ার উল শেখ এবং গোলাম মোস্তাফাকে। তাঁরাও জামিন পেয়েছেন। কিন্তু এমানুল পাননি। বুধবার ফের দুই বিচারপতির বেঞ্চে এনামুলের জামিন আবেদনের শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE