Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

Coal Scam: কয়লা-কাণ্ডে বহাল অভিষেকের আপ্ত সহায়কের অন্তর্বর্তী রক্ষাকবচ

ইডির তরফে সুমিতকে জিজ্ঞাসাবাদের জন্য দু’বার ডেকে পাঠানো হয়। কিন্তু দু’বারই হাজিরা দেননি তিনি।

মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি রাজাশেখর মান্থা।

মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি রাজাশেখর মান্থা। গ্রাফিক: সনৎ সিংহ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২২ ২০:১৭
Share: Save:

কয়লা-কাণ্ডের শুনানিতে নয়া মোড়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুমিত রায়ের মামলা থেকে সরে দাঁড়ালেন বিচারপতি রাজাশেখর মান্থা। তবে সুমিতের অন্তর্বর্তী রক্ষাকবচের মেয়াদ বহাল রাখল আদালত।

কয়লা-কাণ্ডের মামলায় মূল সাক্ষী হিসেবে অভিষেকের আপ্ত সহায়ক সুমিতের নাম উঠে এসেছিল। সোমবার ওই মামলার শুনানি ছিল। শুনানির শুরুতেই মামলা থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বিচারপতি মান্থা। ফলে মামলাটি শুনানির জন্য উচ্চ আদালতের নতুন কোনও বেঞ্চে উঠবে বলে মনে করা হচ্ছে। তবে খানিকটা স্বস্তি মিলল সুমিতের।

মামলা চলাকালীন গত ডিসেম্বরে সুমিতকে দু’মাসের জন্য ‘অন্তর্বর্তী রক্ষাকবচ’ দেয় উচ্চ আদালত। ওই মামলার তদন্তের ভার নিয়েছে ইডি। কয়েক সপ্তাহ আগেই ইডি-র ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতি মান্থা।

ইডি সুমিতকে জিজ্ঞাসাবাদের জন্য দু’বার ডেকে পাঠায়। কিন্তু দু’বারই হাজিরা দেননি সুমিত। ঘটনাচক্রে, দু’সপ্তাহ আগে ইডি-র ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিচারপতি মান্থা। তাঁর প্রশ্ন ছিল, মূল সাক্ষী হওয়া সত্ত্বেও সুমিতকে কেন দু’বার ডেকে পাঠিয়ে ছেড়ে দেওয়া হল? তিনি তো হাজিরা দেননি। ওই মামলায় ইডি-র তদন্তের গতিপ্রকৃতি সঠিক ছিল না বলেও তিনি মন্তব্য করেছিলেন। তার পরেই সোমবার তিনি মামলা থেকে সরে দাঁড়ানোর কথা জানিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE