Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

সমুদ্রের ‘রত্ন’ কপাল ফেরাল, মাছ বেচে রাতারাতি কোটিপতি দিঘার ট্রলার মালিক

ট্রলার তীরে ভিড়তেই ভিড় জমে যায়। আড়তেও মাছ দেখতে ভিড় জমান অনেকে। মোট ৩৩টি মাছ ধরা পড়েছে।

নিজস্ব সংবাদদাতা
দিঘা ২৬ অক্টোবর ২০২১ ২০:১৩
আড়তে আনা হয়েছে তেলিয়া ভোলা মাছ।

আড়তে আনা হয়েছে তেলিয়া ভোলা মাছ।
নিজস্ব চিত্র

লটারি কেটে আচমকা কোটিপতি হয়ে ওঠার ঘটনা প্রায়শই সংবাদ শিরোনামে শোনা যায়। তবে এ বার মাছ বিক্রি করে প্রায় এক কোটি টাকা আয় করলেন দিঘার এক ট্রলার মালিক। মঙ্গলবার দিঘা মোহনার মাছের বাজারে এক ঝাঁক তেলিয়া ভোলা মাছ বিক্রি করে প্রায় এক কোটি টাকার মালিক হয়ে গিয়েছেন চঞ্চল মালিক।

‘মা বাসন্তী’ নামে একটি ট্রলার রয়েছে চঞ্চলের। সম্প্রতি মাছ ধরে তীরে ফেরে ওই ট্রলারটি। ট্রলারে ৩৩টি তেলিয়া ভোলা মাছ ছিল। তা বিক্রি হয়েছে প্রায় এক কোটি টাকায়। দিঘা মোহনার আড়তদার শ্যামসুন্দর দাসের আড়তে ওঠে ওই মাছ। তিনি বলেন, ‘‘মাছগুলি নিলামে কেজি প্রতি প্রায় ১২ হাজার ৮০০ টাকা দরে বিক্রি হয়েছে। সব মিলিয়ে দাম উঠেছে প্রায় ৯৮ লক্ষ ৭৮ হাজার ৪০০ টাকা।’’ ওই মাছ দেখতে আড়তে ভিড় জমে যায়।

Advertisement

মৎস্যজীবীরা জানাচ্ছেন, মাছের বাজারে তেলিয়া ভোলার দর সব সময়েই বেশি থাকে। এই মাছের বিভিন্ন অংশ চিকিৎসা-সহ নানা কাজে ব্যবহৃত হয়। একটি মাছের ওজন যত বেশি তার কেজি প্রতি দামও তেমন হয় বলেই মৎস্যজীবীদের মত। তবে তেলিয়া ভোলা মাছ বিক্রি করে এক লপ্তে কোটিপতি হওয়ার ঘটনা প্রায় বেনজির। সম্প্রতি সুন্দরবনের মৎস্যজীবীদের জালে ধরা পড়েছিল ৭৮ কেজির একটি তেলিয়া ভোলা মাছ। যার দাম ওঠে ৩৭ লক্ষ টাকা।

আরও পড়ুন

Advertisement