Advertisement
০২ মে ২০২৪
Money Recovered

কোলাঘাটে নাকা চেকিংয়ে উদ্ধার নগদ ২০ লক্ষ টাকা, আটক তিন জন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটি হাওড়া জেলার উলুবেড়িয়া থেকে ওড়িশার দিকে যাচ্ছিল। তবে এত নগদ অর্থ নিয়ে কোথায় যাওয়া হচ্ছিল, সে বিষয়ে এখনও কোনও স্পষ্ট তথ্য পাওয়া যায়নি।

arrest.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোলাঘাট শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ০০:৩৯
Share: Save:

লোকসভা ভোটের আবহে পূর্ব মেদিনীপুরের কোলাঘাটে আটক লক্ষাধিক টাকা-সহ তিন জন। বৃহস্পতিবার কোলাঘাট থানা এলাকায় নাকা চেকিংয়ের সময় নগদ ২০ লক্ষ টাকা-সহ একটি প্রাইভেট গাড়িকে আটক করে পুলিশ। এত টাকার কোত্থেকে এল, কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল, তা জানতে গাড়ির চালক-সহ তিন জনকে আটক করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়িটি হাওড়া জেলার উলুবেড়িয়া থেকে ওড়িশার দিকে যাচ্ছিল। তবে এত নগদ অর্থ নিয়ে কোথায় যাওয়া হচ্ছিল, সে বিষয়ে এখনও কোনও স্পষ্ট তথ্য পাওয়া যায়নি। পুলিশের একটি সূত্রে খবর, ইতিমধ্যে জেলার আয়কর আধিকারিকদের খবর পাঠানো হয়েছে। এত বিপুল পরিমাণ টাকার উৎস কী, তা তদন্ত করে দেখা হচ্ছে।

ভোটঘোষণার পর থেকেই জেলা জুড়ে নজরদারি জোরদার করা হয়েছে। এর মধ্যে ৩টি দল আন্তঃরাজ্য ও আন্তঃজেলার সীমানায় মোতায়েন রয়েছে। এ ছাড়াও ১৮টি প্লাইং স্কোয়াড প্রতিনিয়ত জায়গা বদল করে নাকা চেকিং চালিয়ে যাচ্ছে। এই নাকা চেকিং চলাকালীন পাঁশকুড়ায় উদ্ধার হয়েছে প্রায় ১০০ লিটার চোলাই। এই ঘটনায় দু’টি মোটরবাইক-সহ বিশ্বজিৎ প্রধান নামের এক চোলাই কারবারিকে গ্রেফতার করা হয়েছে।

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সৌম্যদীপ ভট্টাচার্য বলেন, ‘‘আজ নাকা চেকিংয়ের সময় বড়সড় সাফল্য মিলেছে কোলাঘাটে। নগদ ২০ লক্ষ টাকা-সহ ৩ জনকে আটক করা হয়েছে। সেই সঙ্গে একটি প্রাইভেট গাড়িও আটক হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশ মেনে ১০ লক্ষ টাকার বেশি উদ্ধার হওয়ায় আমরা আয়কর দফতরে খবর পাঠাই। তারা ইতিমধ্যে কোলাঘাট থানায় এসে তদন্ত শুরু করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kolaghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE