Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Duronto express

মেচেদা ছাড়াতেই আচমকা থমকে গেল দুরন্ত, চাকা থেকে বেরোচ্ছে ধোঁয়া, কী ঘটল এক্সপ্রেসে?

শনিবার দুপুর ১২টা ১৫ নাগাদ প্রথমে ট্রেনের একটি কামরার নীচ থেকে অস্বাভাবিক আওয়াজ শুনতে পাওয়া যায়। তার পর দেখা যায় চাকা থেকে ধোঁয়া বেরোতে। তড়িঘড়ি এক্সপ্রেসটি থামিয়ে দেওয়া হয়।

Howrah Bengaluru Duronto Express stopped at Bhopgpur station of Purba Medinipur for sometime

বিপত্তির মুখে হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেসের যাত্রীরা। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পাঁশকুড়া শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ১৯:০৯
Share: Save:

হাওড়া স্টেশন থেকে যাত্রীদের নিয়ে বেঙ্গালুরুর উদ্দেশে রওনা দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যে আচমকা থমকে গেল দুরন্ত। যাত্রীদের সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুর ১২টা ১৫ নাগাদ প্রথমে ট্রেনের একটি কামরার নীচ থেকে অস্বাভাবিক আওয়াজ শুনতে পাওয়া যায়। তার পর দেখা যায় চাকা থেকে ধোঁয়া বেরোতে। তড়িঘড়ি এক্সপ্রেসটি পূর্ব মেদিনীপুরের ভোগপুর স্টেশনে থামিয়ে দেওয়া হয়। প্রায় ৪ ঘণ্টা পর ট্রেনটি রওনা দেয় গন্তব্যের উদ্দেশে।

যাত্রীদের সূত্রে জানা গিয়েছে, এক্সপ্রেসের এস থ্রি কামরার নীচ থেকে অস্বাভাবিক আওয়াজ শুনতে পাওয়া যায় প্রথমে। এর পর ধোঁয়া বেরোতেই দেখা যায়। বিষয়টি ট্রেনে কর্তব্যরত কর্মীদের জানান যাত্রীরা। এর পর ট্রেনটি মেচেদা স্টেশন ছাড়িয়ে ভোগপুর স্টেশনের কাছে পৌঁছতেই খবর যায় স্টেশন ম্যানেজারের কাছে। তড়িঘড়ি ট্রেনটিকে ভোগপুর স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হয়। প্রাথমিক পরীক্ষার পর জানা যায়, এস-থ্রি কোচের ব্রেক জনিত কিছু সমস্যা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন রেলের ইঞ্জিনিয়ার, রেলপুলিশ এবং অন্যান্য অধিকারিকরা। এর পর যান্ত্রিক ত্রুটি থাকা কামরাটিকে সরিয়ে বিকল্প কোচ এনে লাগানো হয়। বিকেল ৪টে নাগাদ ট্রেনটি রওনা দেয় গন্তব্যে।

দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জন সংযোগ আধিকারিক আদিত্য চৌধরী বলেন, ‘‘দুপুর সওয়া ১২টা নাগাদ হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত এক্সপ্রেসের একটি কোচের ব্রেক আটকে গিয়েছিল। খড়্গপুর থেকে ইনস্পেকশন ভ্যান যায়। তার পর সাঁতরাগাছি থেকে নতুন কোচ নিয়ে গিয়ে ব্রেক আটকে যাওয়া কোচটি বাতিল করে নতুন কোচ জুড়ে দেওয়া হয়। ৪টে নাগাদ ট্রেন গন্তব্যে রওনা দেয়।’’ বিপত্তির জেরে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duronto express Howrah bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE