Advertisement
২২ জুন ২০২৪
Moyna

দিনভর বোমাবাজি, সংঘর্ষে উত্তপ্ত ময়না! তৃণমূল এবং বিজেপির ঝামেলায় এলাকা জুড়ে আতঙ্ক

পূর্ব মেদিনীপুরের ময়নার বাকচায় শাসকদলের বিরুদ্ধে বোমাবাজি ও হামলার অভিযোগ তুলেছে বিজেপি। তৃণমূলের দাবি, অশান্তির নেপথ্যে রয়েছে বিজেপি।

Political clash in Purba Medinipur Moyna

রবিবার রাতভর বোমাবাজিতে উত্তেজনা ছড়ায় ময়নায়। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ময়না শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ১৯:১৬
Share: Save:

রাতভর বোমাবাজি এবং মারামারিতে ব্যাপক উত্তেজনা ছড়াল পূর্ব মেদিনীপুরের ময়নায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে রয়েছে পুলিশ বাহিনী। অন্য দিকে, এই রাজনৈতিক সংঘর্ষে এক অপরকে দুষছে যুযুধান ২ রাজনৈতিক গোষ্ঠী।

ময়নার বাকচায় শাসকদলের বিরুদ্ধে রবিবার রাত থেকে এলাকায় ব্যাপক বোমাবাজি ও হামলার অভিযোগ তুলেছে বিজেপি। অন্য দিকে, তৃণমূলের দাবি, গোটা অশান্তি পাকানোর নেপথ্যে রয়েছে বিজেপি শিবির। সোমবারও উত্তেজনার আঁচ ছড়িয়ে আছে এলাকায়। ময়না থানার পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের ঘিরেও বিক্ষোভ দেখান বিজেপির কর্মী এবং সমর্থকরা। পরিস্থিতি সামাল দিতে এলাকায় পুলিশি টহলদারি জোরদার করা হয়েছে।

স্থানীয় বিজেপি নেতৃত্ব জানাচ্ছেন রবিবার বিকেলে বাকচা এলাকায় তাঁদের একটি সভা ছিল। সভা শেষে বাড়ি ফেরার পথে তাঁদের কর্মীদের উপর হামলা হয়। বাইক বাহিনী নিয়ে সভা ভন্ডুলেরও চেষ্টা হয়। তার পর ভোর রাত থেকে এলাকায় ব্যাপক বোমাবাজি শুরু হয়েছে। বিজেপি কর্মীদের বাড়ি লক্ষ্য করে চলছে বোমাবাজি। বিজেপির অভিযোগ, কাছেই পুলিশের ক্যাম্প আছে। তা সত্ত্বেও দুষ্কৃতীদের তাণ্ডব চলতে থাকে। এর পর আবার বিজেপি কর্মীদেরই আটক করছে পুলিশ। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

এক বিজেপি নেতার কথায়, “গত বিধানসভা নির্বাচনে এই বাকচা অঞ্চল প্রায় সাড়ে ১১ হাজার লিড দিয়েছিল বিজেপি। তারপর থেকেই আমাদের দমিয়ে রাখতে লাগাতার সন্ত্রাস হচ্ছে এলাকায়।”

এ নিয়ে তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার যুব সভাপতি আসগর আলির প্রতিক্রিয়া, “ময়না বরাবরই শান্ত এলাকা। কিন্তু এলাকা দখল করতে বহিরাগতদের নিয়ে এসে দাপাদাপি করছে বিজেপি। ওদের সন্ত্রাসে তৃণমূলের একাধিক কর্মী বাড়িছাড়া। বিধানসভা নির্বাচনের আগেও এই ভাবে এলাকা উত্তপ্ত করে ভয়ের পরিবেশ সৃষ্টি করেছিল বিজেপি। সামনে পঞ্চায়েত ভোট। তাই আবার বহিরাগতদের নিয়ে এসে এলাকা উত্তপ্ত করতে চাইছে ওরা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Moyna Clash TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE