Advertisement
০৬ অক্টোবর ২০২২
Liquor

মদ বিক্রি করলে ১০,০০১ টাকা আর খেলে ৫,০০১ টাকা জরিমানা! পোস্টারে ছয়লাপ দাসপুর

গ্রামবাসীরা জানাচ্ছেন, গত কয়েক বছর ধরেই বালকরাউৎ গ্রামে দেশি-বিদেশি মদের রমরমা ব্যবসা চলত। চায়ের দোকান, ভূষিদোকান কোথাও বাদ নেই। সবত্রই মদ বিক্রি হত, দাবি গ্রামবাসীদের একাংশের।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দাসপুর শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ২৩:০২
Share: Save:

মদ বিক্রি ও খাওয়া নিয়ে ‘নজিরবিহীন’ পোস্টার দাসপুরে। বিক্রেতাকে ১০,০০১ টাকা। ক্রেতাকে ৫০০১ টাকা। কেউ ব্যানার ছিঁড়লে, তাঁকেও ৫০০১ টাকা জরিমানা দিতে হবে। এলাকায় মদ বিক্রি ও মদ খাওয়া বন্ধ করতে এমনই পোস্টারে শোরগোল পড়ল পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার এলাকার বালকরাউৎ গ্রামে।

বৃহস্পতিবার গ্রামের বালকরাউৎ গ্রামের হাটতলা স্কুল লাগোয়া এলাকা-সহ বিভিন্ন জায়গায় এমন পোস্টার নজরে এসেছে। পোস্টারে লেখা, বালকরাউৎ প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকার ৫০০ মিটারের মধ্যে মদ বিক্রি করলে বিক্রেতাকে ১০,০০১ টাকা, ক্রেতাকে ৫,০০১ টাকা জরিমানা করা হবে। এমনকি কেউ যদি ব্যানার ছিঁড়ে ফেলেন, তা হলে তাঁকেও ৫০০১ টাকা জরিমানা করা হবে।

গ্রামবাসীরা জানাচ্ছেন, গত কয়েক বছর ধরেই বালকরাউৎ গ্রামে দেশি-বিদেশি মদের রমরমা ব্যবসা চলত। চায়ের দোকান, ভূষিদোকান কোথাও বাদ নেই। সবত্রই মদ বিক্রি হত দাবি গ্রামবাসীদের একাংশের। যার জেরে গ্রামের বহু যুবক মদে আসক্ত হয়ে পড়েছেন। অনেকের দাবি, এলাকায় অসামাজিক কাজকর্মও বেড়ে গিয়েছে। সেই পরিস্থিতি থেকে মুক্তি পেতেই গ্রামবাসীদের একাংশ মদ বিরোধী মঞ্চ গড়ে তোলেন। সেই মঞ্চের তরফেই এই পোস্টার দেওয়া হয়েছে।

সুকুমার শাসমল নামে এক গ্রামবাসী বলেন, ‘‘এই পোস্টারের পর মদ বিক্রি অনেকাংশে কমেছে গ্রামে। অনেক জনকে জরিমানাও করা হয়েছে।’’ আর এক জন বলেন, ‘‘পুলিশ প্রশাসনকে বলেও কাজ হয়নি। শেষমেশ গ্রামবাসীদের উদ্যোগেই মদ হটাও কর্মসূচি গ্রহণ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.