Advertisement
১৯ মে ২০২৪
BSF

মুর্শিদাবাদের ভারত-বাংলাদেশ সীমান্তে উদ্ধার কোটি টাকার সোনার বিস্কুট, ধৃত এক পাচারকারী

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীন ১১৫ নম্বর ব্যাটেলিয়ানের বাইরাঘাট সীমা চৌকির জোয়ানরা গোপন তথ্যের ভিত্তিতে তল্লাশি অভিযান শুরু করে।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লালগোলা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ২৩:১৫
Share: Save:

সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)-র তৎপরতায় উদ্ধার প্রায় দু’কোটি টাকার মূল্যের ১৫টি সোনার বিস্কুট। শনিবার রাতে মুর্শিদাবাদের ভারত বাংলাদেশ সীমান্তের ১১৫ নম্বর ব্যাটেলিয়ানের বাইরাঘাট সীমা চৌকির জওয়ানরা এক পাচারকারীকে আটক করে। তার কাছে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ১৫টি সোনার বিস্কুট। উদ্ধার হওয়া সোনার আনুমানিক বাজারমূল্য প্রায় দু’কোটি টাকা বলে বিএসএফের দাবি। পাচারের অভিযোগে জেহেরুল শেখ নামে এক যুবককে গ্রেফতার করেছে বিএসএফ। ধৃত ব্যক্তির বাড়ি লালগোলা থানা এলাকার চর পিরোজপুরে।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের অধীন ১১৫ নম্বর ব্যাটেলিয়ানের বাইরাঘাট সীমা চৌকির জোয়ানরা গোপন তথ্যের ভিত্তিতে তল্লাশি অভিযান শুরু করে। তল্লাশি চালানোর সময় এক সন্দেহভাজনকে আটক করেন বিএসএফের জওয়ানেরা। তল্লাশি চালিয়ে তাঁর কাছ থেকে উদ্ধার হয় ১৫ টি সোনার বিস্কুট। বাজেয়াপ্ত হওয়া সোনার বিস্কুটের আনুমানিক মূল্য প্রায় দু’কোটি টাকা। উদ্ধার হওয়ার সোনার বিস্কুটগুলি পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য লালগোলা শুল্ক দফতরের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃত ব্যক্তিকেও লালবাগ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE