Advertisement
১৬ জুন ২০২৪
Siliguri

কুয়োয় নেমে মৃত্যু দুই যুবকের, পাইপের মাধ্যমে অক্সিজেন পেয়ে রক্ষা এক জনের, শিলিগুড়িতে চাঞ্চল্য

প্রথমে কুয়োর মধ্যে ফ্যান চালিয়ে পাইপের মাধ্যমে অক্সিজেন দেওয়া হয়। তাতে মিনিট পনেরো পর এক জনের জ্ঞান ফেরে। তবে বাকি দু’জনের কোনও সাড়া না মেলেনি।

well

কুয়ো থেকে উদ্ধারের দৃশ্য। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ২৪ মে ২০২৪ ১৮:৫০
Share: Save:

কুয়ো পরিষ্কার করতে নেমে দুর্ঘটনায় মৃত্যু হল দু’জনের। গুরুতর আহত আরও এক জন। শুক্রবার ঘটনাটি ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের অন্তর্গত ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর অঞ্চলের বোমরা লাইন এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, তিন জন একটি বাড়িতে কুয়ো পরিষ্কার করতে নেমেছিলেন। বেশ কিছু ক্ষণ কেটে গেলেও তাঁদের কোনও সাড়াশব্দ পাওয়া যায়নি। তাঁদের ডেকেও কোনও জবাব না মেলায় সন্দেহ হয় বাড়ির লোকজনের। প্রতিবেশীরাও আসেন। খবর দেওয়া হয় ঘোষপুকুর ফাঁড়ির পুলিশকে। শিলিগুড়ি দমকল বিভাগের কর্মীরাও ঘটনাস্থলে যায়।

প্রথমে কুয়োর মধ্যে ফ্যান চালিয়ে পাইপের মাধ্যমে অক্সিজেন দেওয়া হয়। তাতে মিনিট পনেরো পর এক জনের জ্ঞান আসে। তবে বাকি দু’জনের কোনও সাড়া না মেলায় তাঁদের দু’জনকে দড়ি দিয়ে বেঁধে পরে উপরে তোলা হয়। তিন জনকে উদ্ধার করে ফাঁসিদেওয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে ওই দু’জনকে চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করেন।

পুলিশ সূত্রে খবর, মৃত দু’জনের নাম আশিক টপ্পো (২২) এবং বিজয় কুজুর (২৪)। তাঁরা ওই এলাকারই বাসিন্দা ছিলেন। দেহ দুটি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

এই ঘটনা নিয়ে শিলিগুড়ি দমকলের সাব-ইন্সপেক্টর অমর দে বলেন, ‘‘কুয়ো থেকে তিন জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। কিন্তু এ ভাবে পরীক্ষা না করে কুয়োতে নামা উচিত নয়। পরিত্যক্ত কুয়ো হলে তাতে আরও সাবধানতা অবলম্বন করা উচিত। সেখানে অক্সিজেনের বদলে বিষাক্ত গ্যাসের পরিমাণই বেশি থাকে। যার ফলেই এই ধরনের ঘটনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE