Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

অধস্তন কর্মীকে মারধরের অভিযোগ, প্রতিবাদে কর্মবিরতিতে গোটা জেলা পরিষদের কর্মী

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট ২০ জানুয়ারি ২০২১ ২৩:২৩
দক্ষিণ দিনাজপুরে জেলা পরিষদে কর্মীদের কর্মবিরতি।

দক্ষিণ দিনাজপুরে জেলা পরিষদে কর্মীদের কর্মবিরতি।
নিজস্ব চিত্র।

দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদে কর্মবিরতিতে চলে গেলেন সব কর্মচারী। জেলা পরিষদের সহকারী সভাধিপতি ললিতা টিক্কা, নিশীথ রঞ্জন সরকার নামে এক কর্মচারিকে চড় মারেন তাঁর চেয়ার লাথি মেরে ফেলে দেন বলে অভিযোগ। নিঃশর্তে ক্ষমা না চাইলে বা সঠিক বিচার না হলে আন্দোলন কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন কর্মীরা।

অভিযোগ ললিতা হিসাব বহির্ভূত ভাবে গাড়ির জ্বালানি তেল চাইছিলেন। তা না দেওয়ায় নিশীথকে ললিতা নিগ্রহ করেন বলে অভিযোগ। এর প্রতিবাদে জেলা পরিষদের সব কর্মী বুধবার কর্মবিরতি শুরু করেন। তাঁরা জেলা পরিষদের সভাধিপতি ও সেক্রেটারির কাছে অভিযোগও জানিয়েছেন। ক্ষমা বা সঠিক বিচারের শর্ত পূরণ না হলে কর্মবিরতি চলবে বলে হুমকি দিয়েছেন তাঁরা।

সরকারি নিয়ম অনুযায়ী সহকারি সভাধিপতির কোনও গাড়ি বরাদ্দ নেই। তবুও নিজের প্রভাব খাটিয়ে একটি গাড়ির ব্যবস্থা করিয়েছিলেন ললিতা। রেজুলেশন করে মাসে ১০০ লিটার জ্বালানিও বরাদ্দ করান।

Advertisement

বুধবার লতিতা তেলের স্লিপ চাইতে গেলে নিশীথ তাঁকে ২০ লিটারের একটি স্লিপ দেন। সেই স্লিপ না নিয়ে আরও বেশি তেলের স্লিপ দাবি করেন ললিতা। তা না দেওয়াতেই অকথ্য ভাষায় গালিগালাজ করেন বলে অভিযোগ। এবং তাঁকে টানতে টানতে চেয়ারে বসান ললিতা। এরপর চেয়ারে লাথি মেরে ফেলে দেন বলেও অভিযোগ।

কর্মী সংগঠনের সদস্য দিলীপ দত্ত জানান, উচ্চ আধিকারিকদের বিষয়টি জানানো হয়েছে। যতক্ষণ না পর্যন্ত কর্মী নিগৃহর বিষয়ে সমাধান হবে কোনও কর্মী জেলা পরিষদের কাজ করবেন না।

সভাধিপতি লিপিকা রায় জানান বিষয়টি তিনি শুনেছেন, তেল নিয়ে কর্মীর সঙ্গে উনি ধাক্কাধাক্কি করেছেন। কথা বলেই বিষয়টি মিটিয়ে নেওয়া হবে। তবে এ ধরনের ঘটনা ঘটা উচিত নয় বলে তিনি জানান।

আরও পড়ুন

Advertisement