Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal

Jalpaiguri: দেদার পরিযায়ী পাখি মারছিল শিকারিরা, অভিযান চালিয়ে চার অভিযুক্তকে গ্রেফতার বনদফতরের

ধৃতদের কাছ থেকে দুর্লভ পাখির মৃতদেহ, পাখিদের ছবি এবং পাখি শিকার করার বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও বনদফতরের তরফে জানানো হয়েছে।

চার অভিযুক্তকে গ্রেফতার করেছে বনদফতর।

চার অভিযুক্তকে গ্রেফতার করেছে বনদফতর। নিজস্ব চিত্র।

সংবাদ সংস্থা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২২ ২২:০৮
Share: Save:

বনদফতরের কাছে খবর ছিল, দেদারে মারা হচ্ছে পরিযায়ী পাখি। শুধু তাই নয় হোটেলে সেই মাংস বিক্রি করা হচ্ছে মুরগির মাংস বলেও। এর পরই সূত্র মারফত খবর পেয়ে জলপাইগুড়ি মণ্ডলঘাট এলাকায় অভিযান চালায় বনদফতর। অভিযান চালিয়ে পাখি শিকার চক্রকে গ্রেফতার করা হয়েছে বলেও বনদফতর সূত্রে খবর। বনদফতরের তরফে জানানো হয়েছে যে, অভিযান চালিয়ে মোট চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে।

এই প্রসঙ্গে অতিরিক্ত বিভাগীয় বনাধিকারী জন্মেজয় পাল জানান, ধৃত গোবিন্দ বেদ, অর্জুন বেদ সহ চার জনকে সোমবার দিনই আদালতে তোলা হবে।ধৃতদের কাছ থেকে বেশ কিছু দুর্লভ পাখির মৃতদেহ, পাখিদের ছবি এবং পাখি শিকার করার বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও বনদফতরের তরফে জানানো হয়েছে।

জানানো হয়েছে, রবিবার সন্ধ্যেবেলা বনদফতর অধিকারিকদের কাছে খবর আসে যে, বহিরাগত কিছু ব্যক্তি মন্ডলঘাট এলাকায় বিভিন্ন জলাশয়ে পরিযায়ী পাখি শিকার করছে। খবর পাওয়া মাত্রই একটি বিশেষ দল ওই এলাকায় অভিযান চালিয়ে চার পাখি শিকারিকে হাতেনাতে গ্রেফতার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal jalpaiguri Bird Hunters arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE