Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Tourists rescued by Indian Army

তুষারপাতের জেরে পূর্ব সিকিমে আটকে প্রায় এক হাজার পর্যটক, উদ্ধারে ভারতীয় সেনা

সেনা সূত্রে খবর, বুধবার সকাল থেকেই সিকিমের তাপমাত্রা ছিল কম। দুপুর থেকেই তুষারপাত শুরু হয়। ক্রমে তুষারপাত বাড়তে থাকায় ছাঙ্গু হ্রদ থেকে গ্যাংটক ফেরার পথে আটকে পড়েন বহু পর্যটক।

An image of Stranded Tourists in Sikkim

পূর্ব সিকিমে আটকে পড়া পর্যটকদের (বাঁ দিকে) খাবার দেওয়া হয়েছে সেনা ছাউনিতে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০১:২৬
Share: Save:

তাপমাত্রার পারদ কমতেই জোর তুষারপাত পূর্ব সিকিমে। তার জেরে বুধবার পূর্ব সিকিমে আটকে পড়লেন প্রায় এক হাজার পর্যটক। অবশেষে তাদের উদ্ধার করল ভারতীয় সেনা। উদ্ধার করা পর্যটকদের আপাতত সেনা ছাউনিতেই রাখা হয়েছে। সেখানেই তাদের সেবা শুশ্রুষা করা হচ্ছে।

সেনা সূত্রে খবর, বুধবার সকাল থেকেই সিকিমের তাপমাত্রা ছিল কম। দুপুর থেকেই তুষারপাত শুরু হয়। ক্রমে তুষারপাত বাড়তে থাকায় ছাঙ্গু হ্রদ থেকে গ্যাংটক ফেরার পথে আটকে পড়েন বহু পর্যটক। সেনার তরফ থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, তুষারপাতের কারণে আটকে পড়া পর্যটকদের উদ্ধারকাজে হাত লাগায় ত্রিশক্তি কর্পস। এক এক করে বিকেল থেকে সকল পর্যটকদের উদ্ধার করে প্বার্শবর্তী সেনা ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানেই প্রাথমিক চিকিৎসার পর তাদের খাবার, গরম পোশাক এবং ওষুধ দেওয়া হয়। উদ্ধার করা পর্যটকদের ঠাঁই দেওয়ার জন্য নিজেদের ব্যারাকও ছেড়ে দিয়েছে সেনা।

অন্য দিকে, যাঁরা একটু নিরাপদ স্থানে রয়েছেন সেখানেই তাঁদের জন্য প্রয়োজনীয় ত্রাণ পাঠানো হচ্ছে সেনার পক্ষে। উদ্ধারকাজ এখনও জারি রয়েছে। উদ্ধার হওয়া পর্যটকদের বৃহস্পতিবার গ্যাংটকের উদ্দেশে পাঠানো হবে বলে জানিয়েছে সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sikkim Indian Army Tourists
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE