Advertisement
০৩ মে ২০২৪
Dalkhola

‘মুখে মুখোশ কেন’? রাস্তা আগলে দাঁড়ানো ব্যক্তিকে প্রশ্ন করতেই গুলি! ডালখোলায় মৃত্যু যুবকের

আদিবাসী সম্প্রদায়ভুক্ত ওই যুবককে গুলি চালানোর কারণ কী, তা জানা যায়নি। এমনকি, মুখোশধারী ওই দুষ্কৃতী কে, কেনই বা তিনি মুখোশ পরে গভীর রাতে রাস্তায় ঘোরাঘুরি করছিলেন— সবটাই অজানা।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ডালখোলা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৬:৩১
Share: Save:

কালীপুজো উপলক্ষে মেলা বসেছিল গ্রামে। সেখান থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় এক ব্যক্তিকে মুখোশ পরা অবস্থায় দাঁড়িয়ে থাকতে দেখে তাঁর পরিচয় জিজ্ঞাসা করেছিলেন। কেন ‘মাস্ক’ পরে আছেন, এই প্রশ্ন করতেই পকেট থেকে রিভলবার বার করে সোজা গুলি চালিয়ে দিলেন সেই অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ঘটনাস্থলেই মৃত্যু হয় জেদা সোরেন ওরফে রাজা নামে ২২ বছরের এক যুবকের। উত্তর দিনাজপুরের ডালখোলা থানার ঘটনা। কেন এবং কে ওই যুবককে খুন করলেন, তা নিয়ে ধন্দে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, ডালখোলা-১ গ্রাম পঞ্চায়েতের জয়রামপুরের বাসিন্দা রাজা। তিনি শ্রমিকের কাজ করতেন। আদিবাসী সম্প্রদায়ভুক্ত ওই যুবককে গুলি চালানোর কারণ কী, তা জানা যায়নি। এমনকি, মুখোশধারী ওই দুষ্কৃতী কে, কেনই বা তিনি মুখোশ পরে গভীর রাতে রাস্তায় ঘোরাঘুরি করছিলেন— সবটাই অজানা। রহস্যমৃত্যুর তদন্ত শুরু করেছে পুলিশ। স্থানীয়রা জানাচ্ছেন, গুলিবিদ্ধ যুবককে উদ্ধার করে রায়গঞ্জ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়েছিল।

কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। রাজার পরিবারের লোকজন জানাচ্ছেন, মঙ্গলবার রাতে সপরিবারে মেলায় গিয়েছিলেন তাঁরা। মেলা থেকে ফেরার সময় এক ব্যক্তি তাঁদের পথ আটকে দাঁড়ান। অজ্ঞাতপরিচয় ওই যুবককে কেবল ‘মাস্ক’ খুলতে বলায় তিনি গুলি করেন রাজাকে। স্থানীয়রা জানাচ্ছেন, ওই এলাকার কালীপুজো উপলক্ষে যে মেলা বসে তা অনেক দিনের। কিন্তু কোনও দিনও এলাকায় এই রকম ঘটনা ঘটেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalkhola Murder Murder Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE