Advertisement
২০ এপ্রিল ২০২৪
Netaji

নেতাজির জন্মদিন পালনের ‘প্রতিযোগিতায়’ তৃণমূল-বিজেপি

বালুরঘাটে নেতাজি জন্মজয়ন্তী পালন।

বালুরঘাটে নেতাজি জন্মজয়ন্তী পালন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ২২:১৬
Share: Save:

নেতাজির ১২৫তম জন্ম জয়ন্তীতে বিভিন্ন সংগঠনের ‘দেশপ্রেম দিবস’-এর পাশাপাশি পাল্লা দিয়ে বিজেপি-র ‘পরাক্রম দিবস’ এবং তৃণমূলের ‘দেশনায়ক দিবস’ পালিত হল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। শনিবার জেলা জুড়ে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের তরফে পালিত হয় নেতাজি জন্মদিন।

সকালে বালুরঘাটের একটি ক্লাব নেতাজি জন্মজয়ন্তী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা করে। বালুরঘাট পুরসভার তরফে যুবশ্রী মোড়ে অবস্থিত নেতাজির মূর্তিতে মাল্যদান করা হয়। বিভিন্ন রাজনৈতিক সংগঠনের পক্ষ থেকে এ দিন জেলা জুড়ে নেওয়া হয় বিভিন্ন কর্মসূচি। নেতাজির মূর্তিতে মালা দেওয়ার পর এলাকার সাংসদ সুকান্ত মজুমদার বলেন, “বিজেপি-র পক্ষ থেকে এই দিনটিকে পরাক্রম দিবস হিসেবে পালন করা হচ্ছে। জেলার বিভিন্ন প্রান্তে প্রধানমন্ত্রীর ভাষণ দেখানোর ব্যবস্থা করা হয়েছে।”

তৃণমূলের পক্ষ থেকে বালুরঘাট-সহ জেলার বিভিন্ন জায়গায় বাইক র‍্যালি ও অন্যান্য কর্মসূচি পালন হয়। দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল চেয়ারম্যান বিপ্লব মিত্র বলেন, “মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারের কাছে দিনটি দেশনায়ক দিবস হিসেবে পালনের আর্জি জানিয়েছেন। কেন্দ্রীয় সরকার সঠিক ভাবে নেতাজির মূল্যায়ন করেনি। আমরা দিনটিকে দেশনায়ক দিবস হিসাবে পালন করছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Balurghat Netaji
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE