Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Nishith Pramanik

ঢ্যাঁড়া পিটিয়ে নিশীথের পদত্যাগের দাবি তুলল তৃণমূল, দেখে ক্ষিপ্ত কোচবিহারের বিজেপি

গ্রামেগঞ্জে ঢ্যাঁড়া পিটিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের পদত্যাগের দাবি তুলল তৃণমূল। মঙ্গলবার কোচবিহারে দেখা গেল এই ছবি। তৃণমূলের এই কর্মসূচির বিরোধিতা করেছে বিজেপি।

ঢোল হাতে তৃণমূলের কোচবিহার জেলার সভাপতি অভিজিৎ দে ভৌমিক, পিছনে তৃণমূলের পদযাত্রা।

ঢোল হাতে তৃণমূলের কোচবিহার জেলার সভাপতি অভিজিৎ দে ভৌমিক, পিছনে তৃণমূলের পদযাত্রা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ১৯:৫৫
Share: Save:

গ্রামেগঞ্জে ঢ্যাঁড়া পিটিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের পদত্যাগের দাবি তুলল তৃণমূল। মঙ্গলবার কোচবিহারে দেখা গেল এই ছবি। তৃণমূলের এই কর্মসূচির বিরোধিতা করেছে বিজেপি।

মঙ্গলবার কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি অভিজিৎ দে ভৌমিকের নেতৃত্বে নিশীথের পদত্যাগের দাবিতে মিছিল হয়। তুফানগঞ্জ-১ ব্লকের নাককাটিগজ গ্রাম পঞ্চায়েতের মুচিপাড়া কদমতলা বাজারে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে গ্রামে গ্রামে ঘোরেন অভিজিৎ। তিনি নিজেই ঢোল পিটিয়ে নিশীথের পদত্যাগের দাবি তোলেন। অভিজিৎ বলেন, ‘‘বঙ্গভঙ্গের বিরুদ্ধে তৃণমূলের তরফে ১ হাজার কিলোমিটার পদযাত্রার কর্মসূচি নেওয়া হয়েছে। একই সঙ্গে কোচবিহারের বিজেপির সাংসদের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে‌। তার বিরুদ্ধে সোনার দোকানে ডাকাতির মামলা রয়েছে। আজ আমরা ঢ্যাঁড়া পিটিয়ে মানুষকে সেটা জানালাম।’’ তাঁর অভিযোগ, নিশীথ এক জন অপরাধী। আগামী নির্বাচনে মানুষ যাতে তাকে ভোট না দেয়, সাধারণ মানুষের কাছে সেই আবেদনও এ দিনের কর্মসূচি থেকে জানিয়েছেন তৃণমূল নেতারা।

তৃণমূলের কর্মসূচির বিরোধিতা করেছে বিজেপি। গেরুয়াশিবিরের কোচবিহার জেলার সম্পাদক উৎপল দাস বলেন, ‘‘যেখানে তৃণমূল এই কর্মসূচি করেছে সেখানকার বুথ সভাপতি থেকে শুরু করে তৃণমূলের অন্যান্য নেতারা গণইস্তফা দিতে শুরু করেছে। সেই দিক থেকে মানুষের নজর ঘোরাতে তৃণমূল এই কাজ করছে। পশ্চিমবঙ্গ পুলিশ কোথায়? যদি নিশীথ প্রামাণিক অপরাধীই হয়ে থাকে, তা হলে তাঁকে গ্রেফতার করা হচ্ছে না কেন?’’ নিশীথের বিরুদ্ধে সম্প্রতি সুর চড়াতে শুরু করেছে কোচবিহারের তৃণমূল নেতৃত্ব। আর এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে কোচবিহারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nishith Pramanik TMC BJP Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE