Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Covid Vaccination

Covid vaccination: একটি সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে করোনা টিকা, অভিযুক্ত খোদ স্বাস্থ্য আধিকারিক

বুধবার সকাল থেকেই পাতকাটার শিবিরে টিকা নিতে আসতে থাকেন সাধারণ মানুষ।

এক সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে প্রতিষেধক দেওয়ার অভিযোগ

এক সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে প্রতিষেধক দেওয়ার অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ২২:৩৬
Share: Save:

একটিই সিরিঞ্জ। আর তাই দিয়ে একাধিক ব্যক্তির শরীরে করোনা প্রতিষেধক দেওয়ার অভিযোগে চার জন স্বাস্থ্যকর্মীকে শো-কজ করল জলপাইগুড়ি জেলা স্বাস্থ্য দফতর। অভিযোগ, সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েতের পাতকাটা কলোনি এলাকায় শিবির করে কোভিড টিকা দেওয়ার ব্যবস্থা করে স্বাস্থ্য দফতর। সেখানে এক সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে প্রতিষেধক দেওয়া হয়। সেই ছবি ছড়িয়ে পড়তেই নড়েচড়ে বসে স্বাস্থ্য দফতর। ঘটনাস্থলে উপস্থিত চার জন স্বাস্থ্যকর্মীকে শো-কজ করার পাশাপাশি সদর ব্লক স্বাস্থ্য আধিকারিকের কাছে জবাবদিহি তলব করা হয়েছে বলে খবর স্বাস্থ্য দফতর সূত্রে।

জেলায় সমস্ত মানুষকে টিকা দিতে গ্রামে গ্রামে শিবির করেছে স্বাস্থ্য দফতর। বুধবার সকাল থেকেই পাতকাটার শিবিরে টিকা নিতে আসতে থাকেন সাধারণ মানুষ। প্রকাশ্যে আসা ছবিতে দেখা গিয়েছে, নার্স বা এএনএম কর্মীর বদলে এক জন সুপার ভাইজার টিকা দিচ্ছেন। তাঁর বিরুদ্ধেই একটি সিরিঞ্জ দিয়ে একাধিক ব্যক্তিকে টিকা দেওয়ার অভিযোগ ওঠে। এক জন সুপার ভাইজার কেন টিকা দিচ্ছেন, তা নিয়েও প্রশ্ন উঠেছে।

বিষয়টি নজরে আসতেই পদক্ষেপ করে স্বাস্থ্য দফতর। এর পরই অভিযুক্ত সুপার ভাইজার-সহ দু’জন এএনএম এবং একজন আশাকর্মীকে শো-কজ করা হয়। জলপাইগুড়ির ভারপ্রাপ্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ জ্যোতিষচন্দ্র দাস জানান, ‘‘একটি সিরিঞ্জ এক জনের ক্ষেত্রেই ব্যবহার করা নিয়ম। এ ক্ষেত্রে যা হয়েছে, তা ঠিক হয়নি। প্রতিষেধক নিয়ে কেউ অসুস্থ হয়ে পড়েছেন কি না, সে খোঁজ নিয়ে দেখছে স্বাস্থ্য দফতর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Vaccination jalpaiguri Syringe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE