Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Birbhum blast

এগরা, বজবজের পর বীরভূম, মজুত বোমা থেকে বিস্ফোরণ! উড়ে গেল তৃণমূল কর্মীর বাড়ি

স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণে যে বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি স্থানীয় তৃণমূল কর্মী শেখ শফিকের বাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দুবরাজপুর থানার বিশাল পুলিশবাহিনী।

A photograph of Bomb blast

বিস্ফোরণ উড়ে গেল বাড়ি! নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুবরাজপুর শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১৬:২১
Share: Save:

এগরা, বজবজের পর এ বার বীরভূমের দুবরাজপুর। বিস্ফোরণ উড়ে গেল বাড়ি! প্রাথমিক ভাবে অনুমান, বাড়িতে মজুত বোমা থেকেই বিস্ফোরণ হয়েছে। সোমবার বেলার দিকে পদুমা গ্রাম পঞ্চায়েতের ঘোরাপাড়া গ্রামে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে বীরভূমের পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায় সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি কোনও মন্তব্য করতে চাননি।

স্থানীয় সূত্রে খবর, বিস্ফোরণে যে বাড়িটি ক্ষতিগ্রস্ত হয়েছে, সেটি স্থানীয় তৃণমূল কর্মী শেখ শফিকের বাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে দুবরাজপুর থানার বিশাল পুলিশবাহিনী। অভিযোগ, শফিকের বাড়ির সিঁড়ির কাছে বোমাগুলি মজুত রাখা ছিল। কোনও কারণে তা থেকে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, বাড়ির দেওয়াল, ছাদ ফেটে গিয়েছে। এই ঘটনার জেরে এলাকায় ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। তবে হতাহতের কোনও খবর মেলেনি এখনও। তবে স্থানীয়দের দাবি, পাশের বাড়ির একটি শিশু বিস্ফোরণের জোরাল শব্দে অজ্ঞান হয়ে গিয়েছে। তাকে স্থানীয় চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণের তীব্রতা দেখে অনুমান, বাড়িতে অন্তত ৫০-এর বেশি বোমা মজুত ছিল। আশপাশের বাড়িতেও অল্পবিস্তর ফাটল দেখা গিয়েছে। বিস্ফোরণের ঘটনার পর থেকেই শফিক ও তাঁর বাড়ির লোকেরা পলাতক বলে দাবি করেছে পুলিশ সূত্র।

গত সপ্তাহে মঙ্গলবার এগরার খাদিকুল গ্রামে বেআইনি বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ঘটে। সেই ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে বলে খবর। বিস্ফোরণের ঘটনার তদন্তে নেমেছে সিআইডি। চলছে রাজনৈতিক চাপান-উতোরও। এ সবের মধ্যেই রবিবার সন্ধ্যায় দক্ষিণ ২৪ পরগনার বজবজে একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। সেখানে এক শিশু-সহ মোট ৩ জনের মৃত্যু হয়। বজবজের ঘটনাতেও তদন্তে নেমেছে সিআইডি। তার পরেই এ বার বীরভূমে বোমা বিস্ফোরণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Birbhum
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE