×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ জুন ২০২১ ই-পেপার

রেলের অনুষ্ঠানে বিজেপি-র পতাকা ওড়ানোর অভিযোগ, শুরু রাজনৈতিক বিতর্ক

নিজস্ব সংবাদদাতা
ওন্দা ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০০:৪৬
এই ছবি ঘিরে বিতর্ক।

এই ছবি ঘিরে বিতর্ক।
নিজস্ব চিত্র।

রেলের অনুষ্ঠানে উড়ল বিজেপি-র পতাকা! পুরুলিয়া-হাওড়া এক্সপ্রেস স্পেশাল ট্রেনের স্টপেজ ফের এক বার চালু হল আদ্রা ডিভিশনে বাঁকুড়ার ওন্দা গ্রাম স্টেশনে। মঙ্গলবার তারই আনুষ্ঠানিক সূচনা হয় সবুজ পতাকা দেখিয়ে। কিন্তু রেলের সেই সবুজ পতাকার পাশেই উড়তে দেখা গেল কয়েকটি বিজেপি-র পতাকা। যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে গিয়েছে।

ফ্ল্যাগ অফ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্রা ডিভিশনের ডিআরএম নবীনকুমার-সহ রেল কর্তারা এবং বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার। অনুষ্ঠানে বিজেপি-র পতাকা ওড়া প্রসঙ্গে নবীনকুমার বলেন, “আমি ওই সময় সরকারি অনুষ্ঠানে ফ্লাগ অফ করছিলাম। যাঁরা অন্য পতাকা উড়িয়েছেন তাঁদের জিজ্ঞাসা করুন কেন তাঁরা এই কাজ করেছেন। আমি সরকারি কর্মী। সরকারের কাজ করি।”

রেলের অনুষ্ঠানে বিজেপি-র পতাকা ওড়ার এই বিতর্ক সাফাই দিয়েছেন সুভাষ। তিনি বলেন, “ওই অনুষ্ঠানে সাংসদকে স্বাগত জানাতে এসেছিলেন কিছু কর্মী সমর্থক। আমি তাঁদের দূরেই থাকতে বলেছিলাম। তবে এ নিয়ে বিতর্কের কিছু নেই।”

Advertisement

রেলের অনুষ্ঠানে এ ভাবে বিজেপি-র পতাকা ওড়ার কিছু ছবি সমাজমাধ্যমেও ছড়িয়ে পড়েছে। অনেকেই রাজনৈতিক দলের নেতা কর্মীরাই এই ঘটনার নিন্দা করেছেন। পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নবেন্দু মাহালি বলেন, “কেন্দ্রের বিভিন্ন অনুষ্ঠানেই এখন বিজেপির পতাকা দেখা যাচ্ছে। স্লোগান উঠছে। সরকারি অনুষ্ঠানকে দলীয় অনুষ্ঠান করে ফায়দা তুলতে চাইছে বিজেপি।”

Advertisement