Advertisement
২৪ এপ্রিল ২০২৪
House

Birbhum: ভাসমান নৌকার মতো দেখতে বাড়ি বানিয়ে তাক লাগালেন বীরভূমের শিল্পী উদয়

দূর থেকে দেখে চেনার উপায় নাই। কাছে গেলে তবেই বোঝা যাবে সেটি কোনও ভাসমান নৌকা নয়। একটি বাড়ি।

দূর থেকে দেখে চেনার উপায় নাই।

দূর থেকে দেখে চেনার উপায় নাই।

নিজস্ব সংবাদদাতা
শান্তিনিকেতন শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ২২:৫৭
Share: Save:

দূর থেকে দেখে চেনার উপায় নাই। কাছে গেলে তবেই বোঝা যাবে সেটি কোনও ভাসমান নৌকা নয়। একটি বাড়ি। নৌকার আদলে বাড়ি তৈরি করে তাক লাগালেন বীরভূমে থানায় গ্রামের বাসিন্দা উদয় দাস।

মূলত মাটির শিল্পী উদয়। মূর্তি গড়েই সংসার চলে তাঁর। কিছু দিন আগে বাসের মতো দেখতে বাড়ি বানিয়ে প্রচুর মানুষের নজর কেড়েছিলেন তিনি। সেই সূত্রেই শান্তিনিকেতনের সোনাঝুরি এলাকায় একটি নৌকা বাড়ি তৈরির অর্ডার পান তিনি।

নৌকা বাড়ির মালিক আশিসরঞ্জন গুহ রায় ও তাঁর স্ত্রী সুস্মিতা গুহ রায় বলেন, ‘‘খবরেই জেনেছিলাম, উদয় বাসের বাড়ি তৈরি করেছে। আমরাও চাইছিলাম একটু অন্য ধরনের বাড়ি তৈরি করতে। তার পরই যোগাযোগ করি ওঁর সঙ্গে। দু’দিন আগে আমাদের নৌকা বাড়ি হয়েছে। উদয় সত্যিই খুব ভাল শিল্পী।’’

প্রথম বানানো বাসের বাড়ি দেখে ওই তল্লাটে তাঁর নাম ছড়িয়ে পড়েছিল বলে জানালেন উদয়। তিনি বলেন, ‘‘এই নৌকা বাড়ি বানাতে প্রায় ১০ লক্ষ টাকা খরচ হয়েছে। ছ’মাস লেগেছে ওই বাড়ি বানাতে। আমার তৈরি বাড়ি দেখে মালিক খুশি হয়েছেন। এতেই আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

House boat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE