Advertisement
১৩ জুলাই ২০২৪
Anubrata Mondal

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল অনুব্রত মামলার শুনানি, সাময়িক স্বস্তি কেষ্টর

আগামী ১৭ মার্চ দিল্লি হাই কোর্টে এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। বিচারপতি জানিয়েছেন, পরবর্তী শুনানিতে জামিনের আবেদন-সহ সমস্ত আবেদনই তিনি শুনবেন।

File image of TMC\\\'s Birbhum dist. president Anubrata Mondal

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৩২
Share: Save:

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল গরু পাচার মামলায় জেলবন্দি বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের শুনানি। আগামী ১৭ মার্চ দিল্লি হাই কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানা গিয়েছে।

গরু পাচার মামলায় ধৃত সায়গল হোসেন বর্তমানে রয়েছেন দিল্লির তিহাড় জেলে। অনুব্রতকেও সেখানে নিয়ে যেতে চায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত ইডির সেই দাবিতে সিলমোহর দিয়েছে। সেই রায়কে চ্যালেঞ্জ করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হন অনুব্রত। সেই মামলারই শুনানি পিছিয়ে গেল বুধবার। ফলে অনুব্রতকে ইডির দিল্লি নিয়ে যাওয়ার পরিকল্পনা আপাতত শিকেয়। আসানসোল সংশোধনাগারেই থাকবেন অনুব্রত।

গত বছরের অগস্টে অনুব্রত গ্রেফতার হন। তার পর থেকে তাঁর ‘ঘনিষ্ঠ’দের ডেকে বার বার জেরা করেছে তদন্তকারী সংস্থা সিবিআই এবং ইডি। ডাক পড়েছে অনুব্রতের কন্যা সুকন্যারও। কিন্তু অনুব্রতকে এখনও দিল্লি নিয়ে যেতে পারেনি তদন্তকারী কোনও সংস্থা। গরু পাচার মামলায় গত ৩ ফেব্রুয়ারি অনুব্রতর জেল হেফাজতের মেয়াদ আরও ১৪ দিন বাড়ে। আসানসোলের আদালতে সে দিন জামিনের আবেদন করেননি তাঁর আইনজীবী। ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। ওই দিনই আবার পরবর্তী শুনানি। ঘটনাচক্রে, দিল্লি হাই কোর্টে একই দিনে শুনানি অনুব্রতের অন্য মামলারও।

সূত্রের খবর, সিবিআই ইতিমধ্যেই প্রায় ৩৫০টি বেনামি অ্যাকাউন্টের হদিস পেয়েছে। গোয়েন্দারা মনে করছেন, সেই অ্যাকাউন্টগুলি থেকে বিভিন্ন রাইস মিলে টাকা পৌঁছেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal CBI ED Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE