Advertisement
০৬ মে ২০২৪
Dilip Ghosh

গরু, কয়লা, বালি পাচারের ‘মাস্টারমাইন্ড’ অনুব্রত, হাজার হাজার কোটির লুট: দিলীপ, পাল্টা তাপসের

দিলীপ ঘোষকে পাল্টা আক্রমণ করেছেন তৃণমূলের তাপস রায়। তিনি বলেছেন, ‘‘দিলীপ ঘোষের মতো লোকেরা যত এ ধরনের কথা বলবেন, ততই মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বেন ওঁরা।’’

অনুব্রত মণ্ডল, দিলীপ ঘোষ ও তাপস রায়।

অনুব্রত মণ্ডল, দিলীপ ঘোষ ও তাপস রায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বোলপুর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ০৯:৫৩
Share: Save:

রাজ্যে একের পর এক দুর্নীতির অভিযোগ নিয়ে আবারও মমতা সরকারকে বিঁধলেন বিজেপি সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। গরু, কয়লা,বালি পাচারের অভিযোগে সরব হয়ে আবারও বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলকে কাঠগড়ায় তুললেন দিলীপ। ‘‘বীরভূমে গরু, কয়লা, পাথর, বালি পাচারের মাস্টারমাইন্ড অনুব্রত’’— এ ভাষাতেই আক্রমণ শানিয়েছেন মেদিনীপুরের সাংসদ।

বৃহস্পতিবার বোলপুরে চা চক্রে যোগ দিয়ে তৃণমূল সরকারকে নিশানা করেন দিলীপ। তিনি বলেন, ‘‘গরু, কয়লা, পাথর, বালি এই চারটি বিষয় বীরভূমে রয়েছে। সিন্ডিকেটের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা লুট হয়েছে। আর সবটাই মাস্টারমাইন্ড হিসেবে নেতৃত্ব দিয়েছেন বীরভূমে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।’’ বস্তুত, গরু পাচার-কাণ্ডে বর্তমানে জেলে বন্দি রয়েছেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা। গ্রেফতারের পর তৃণমূলের ‘কেষ্ট’র একাধিক বেনামি সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলে দাবি করেছেন তদন্তকারীরা। এই প্রেক্ষাপটে অনুব্রতের গ্রেফতারের পর তাঁরই গড়ে দাঁড়িয়ে যে ভাবে তৃণমূলের এই বাহুবলী নেতাকে বিঁধলেন দিলীপ, তাতে শাসক-বিরোধী চাপানউতর নয়া মাত্রা পেল বলেই মনে করা হচ্ছে।

এর আগে, অনুব্রতের গ্রেফতারির পর টুইটারে দিলীপ কটাক্ষের সুরে লিখেছিলেন, ‘অনুব্রত মণ্ডলের খেলা শেষ... লাইনে আরও অনেকে রয়েছেন।’ অনুব্রতের গ্রেফতারির পর ‘মুখ্যমন্ত্রীর ঘুম ছুটেছে’ বলেও তির্যক মন্তব্য শোনা গিয়েছে দিলীপের গলায়।

তৃণমূলকে আক্রমণ করতে গিয়ে দিলীপ আরও বলেছেন, ‘‘রাজ্য সরকার সরকারি কর্মচারীদের মাইনে দিতে পারছে না। কারণ, বীরভূমে সিন্ডিকেট থেকে হাজার হাজার কোটি টাকা লুট করছেন তৃণমূলে নেতারা। রাজ্য সরকার মাইনে দিতে পারবে কী করে ? বীরভূমের সমস্ত কিছু লুট হচ্ছে। তা নিজেদের ভান্ডারে ভরছেন তৃণমূলের নেতারা।’’ প্রসঙ্গত, অনুব্রতের গ্রেফতারির পর এই ‘সুযোগ’কে কাজে লাগিয়ে বীরভূমের মাটিতে নিজেদের সংগঠনের ভিত মজবুত করতে চাইছে বিজেপি। এই আবহে দিলীপ যে ভাবে পাচার কারবারের প্রসঙ্গ টেনে রাজ্য সরকারকে নিশানা করলেন, তা তাৎপর্যপূর্ণ।

দিলীপের এ হেন মন্তব্যের পাল্টা সরব হয়েছে তৃণমূল। বাংলার শাসকদলের নেতা তাপস রায় এই প্রসঙ্গে বলেছেন, ‘‘দিলীপ ঘোষের মতো লোকেরা যত এ ধরনের কথা বলবেন, ততই মানুষের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়বেন ওঁরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh Anubrata Mondal TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE