Advertisement
৩০ এপ্রিল ২০২৪
quantum of punishment

পঞ্চাশোর্ধ্বকে বেঁধে গণধর্ষণ, ন’বছর পর চার ধর্ষককে ২০ বছরের জেলের সাজা রামপুরহাটের আদালতের

২০১৫ সালে ভাইফোঁটার দিন এক মহিলার মুখ, হাত, পা গামছা দিয়ে বেঁধে গণধর্ষণ করেন চার জন। সেই মামলায় বৃহস্পতিবার চার জনকে দোষী সাব্যস্ত করে শুক্রবার সাজা ঘোষণা করল রামপুরহাটের আদালত।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রামপুরহাট শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১৩
Share: Save:

৫৩ বছর বয়সি এক বিধবা মহিলাকে মুখে গামছা বেঁধে গণধর্ষণের অপরাধে চার ধর্ষককে ২০ বছরের কারাদণ্ডের সাজা দিল বীরভূমের রামপুরহাটের একটি আদালত। শুক্রবার, রামপুরহাট মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা আদালতের বিচারক গুরুদাস বিশ্বাস সাজা ঘোষণা করেন। ২০১৫ সালে ঘটনাটি ঘটেছিল। ন’বছর পর সেই মামলায় জেলের সাজা শোনাল আদালত।

আদালত সূত্রে জানা গিয়েছে, ২০১৫ সালের ১৩ নভেম্বর ছিল ভাইফোঁটা। সে দিন দুপুরে বীরভূমের ময়ূরেশ্বর থানার রাজচন্দ্রপুর গ্রামের বাসিন্দা ৫৩ বছর বয়সি মহিলা গ্রাম সংলগ্ন মাঠে ঘাস কাটতে গিয়েছিলেন। সেই সময় সুরেশ মুদি, কটা মুদি, শিবচরণ মুদি এবং পলাশ কোঁড়া নামে চার ব্যক্তি ওই মহিলার মুখে গামছা বেঁধে গণধর্ষণ করেন। অত্যাচারের চোটে জ্ঞান হারান মহিলা। মাঠের মধ্যে রক্তাক্ত ও অচেতন অবস্থায় পড়েছিলেন তিনি। পরে খবর পেয়ে গ্রামবাসীরা গিয়ে মহিলাকে উদ্ধার করেন। নির্যাতিতা পরিবারের কাছে গোটা ঘটনা খুলে বলেন। মহিলার মা চার অভিযুক্তের নামে ময়ূরেশ্বর থানায় গণধর্ষণের লিখিত অভিযোগ করেন। তদন্তে নামে পুলিশ। গ্রেফতার করা হয় চার অভিযুক্তকেই।

বিচারপ্রক্রিয়া শুরু হয় রামপুরহাট মহকুমা আদালতে। সেই মামলায় বৃহস্পতিবার রামপুরহাট মহকুমা আদালতের বিচারক চার জন অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে। শুক্রবার চার দোষীকেই ২০ বছরের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rampurhat Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE