Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Universities

College and University: আলিয়ার ঘটনায় শিক্ষা, দুই জেলার পাঁচ শিক্ষাঙ্গন পরিদর্শনে যাবে বিধানসভার শিক্ষা কমিটি

সূত্রের খবর, আগামী মে মাসের ১০-১১-১২ তারিখ তিনদিনের সফরে তিনটি বিশ্ববিদ্যালয় ও দু’টি কলেজ পরিদর্শন করবেন তাঁরা। সেখানকার পঠনপাঠন, পরিকাঠামো, ছাত্রছাত্রী-শিক্ষক সম্পর্ক, বিশ্ববিদ্যালয় ও কলেজ পরিচালনার প্রশাসনিক বিষয়গুলি তাঁদের পরিদর্শনের বিষয় হবে। 

নদিয়া ও মুর্শিদাবাদ জেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবে বিধানসভার উচ্চশিক্ষার স্ট্যান্ডিং কমিটি যাবে ।

নদিয়া ও মুর্শিদাবাদ জেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবে বিধানসভার উচ্চশিক্ষার স্ট্যান্ডিং কমিটি যাবে । ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ২০:২০
Share: Save:

আলিয়া বিশ্ববিদ্যালয়ে প্রাক্তন ছাত্রনেতার হাতে উপাচার্য নিগ্রহের ঘটনায় যখন সরব সবমহল, ঠিক সেই সময় রাজ্যের দুই জেলার পাঁচ শিক্ষাঙ্গনে যাওয়ার সিদ্ধান্ত নিল পশ্চিমবঙ্গ বিধানসভার উচ্চশিক্ষার স্ট্যান্ডিং কমিটি। বৃহস্পতিবার বিধানসভাতেই বৈঠকে বসেছিল বিধানসভার উচ্চশিক্ষা সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি। সেখানেই সিদ্ধান্ত হয়, মুর্শিদাবাদ ও নদিয়া জেলার মোট পাঁচটি শিক্ষাঙ্গন পরিদর্শনে যাবেন ওই কমিটির সদস্য বিধায়করা।

সূত্রের খবর, আগামী মে মাসের ১০-১১-১২ তারিখ তিনদিনের সফরে তিনটি বিশ্ববিদ্যালয় ও দু’টি কলেজ পরিদর্শন করবেন তাঁরা। সেখানকার পঠনপাঠন, পরিকাঠামো, ছাত্রছাত্রী-শিক্ষক সম্পর্ক, বিশ্ববিদ্যালয় ও কলেজ পরিচালনার প্রশাসনিক বিষয়গুলি তাঁদের পরিদর্শনের বিষয় হবে। প্রসঙ্গত, সম্প্রতি আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলির সঙ্গে ছাত্রনেতা গিয়াসউদ্দিন মণ্ডলের কুৎসিত ব্যবহার প্রশ্ন তুলে দিয়েছে, রাজ্যে শিক্ষাঙ্গনের সংস্কৃতি নিয়ে। বিষয়টি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে শিক্ষামহল। তাই বৈঠকে ধারাবাহিক ভাবে বিশ্ববিদ্যালয় ও কলেজগুলিতে বিশেষ ভাবে নজরদারির দাবি উঠেছে।

শিক্ষামহলের একাংশ মনে করছে, আলিয়ার ঘটনা থেকে শিক্ষা নিয়েই বিধানসভার উচ্চশিক্ষার স্ট্যান্ডিং কমিটির সদস্যদের কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলিতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE