Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Aliah University & Mamata Banerjee: বাকিগুলিতে ‘আচার্য’ হলেও কেন এখনও আলিয়ায় নাম নেই মুখ্যমন্ত্রীর! বিশদে জেনে নিন

আগামী সপ্তাহেই পশ্চিমবঙ্গ বিধানসভায় পাশ হতে পারে আলিয়া বিশ্ববিদ্যালয় সংক্রান্ত আচার্য বিল। ১৬ তারিখে ঠিক হবে বিল পেশের দিন।

আগামী সপ্তাহে পেশ হতে পারে আলিয়া বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে মুখ্যমন্ত্রীকে বসানো সংক্রান্ত বিল।

আগামী সপ্তাহে পেশ হতে পারে আলিয়া বিশ্ববিদ্যালয়ের আচার্য পদে মুখ্যমন্ত্রীকে বসানো সংক্রান্ত বিল। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২২ ২০:১৩
Share: Save:

মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী সরকারি নিয়ন্ত্রণাধীন সব বিশ্ববিদ্যালয়ের আচার্য পদেই মুখ্যমন্ত্রীকে বসানো হবে। তাই সরকার নিয়ন্ত্রিত ৩১টি বিশ্ববিদ্যালয়ে তাঁকে আচার্য পদে বসানোর জন্য বিধানসভায় বিল পেশ করেছিল শিক্ষা দফতর। ভোটাভুটিতে ১৬৭-৫৫-য় তা পাশ হয়ে গিয়েছে। বুধবার সেই ক্রমেই মৎস্য ও প্রাণী সম্পদ বিকাশ বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সংশোধনী বিল পেশ করা হবে। সে ভাবেই কৃষি, আইন দফতরের আওতাধীন বিশ্ববিদ্যালয়গুলিও তাদের বিলগুলি পাশ করিয়ে আচার্য পদে মুখ্যমন্ত্রীকে বসানোর মন্ত্রিসভার সিদ্ধান্তকে অনুমোদন দেবে।

তৃণমূল পরিষদীয় দলের এক সদস্যের কথায়, যে ভাবে অন্য সব দফতরগুলি তাদের নিয়ন্ত্রণাধীন বিশ্ববিদ্যালয়গুলির ক্ষেত্রে পৃথক আচার্য বিল এনে মুখ্যমন্ত্রীকে সেই পদে বসানোর প্রক্রিয়ায় অংশ নিচ্ছে, আগামী সপ্তাহেই সংখ্যালঘু উন্নয়ন ও মাদ্রাসা দফতর তাদের দফতরের তরফে বিধানসভায় বিল পেশ করে সেই প্রক্রিয়ায় অংশ নেবে। ১৬ জুন বিধানসভায় বিজনেস অ্যাডভাইসারি কমিটির বৈঠক। সেই বৈঠকেই ঠিক হবে আলিয়া বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিলটি কবে বিধানসভায় পেশ করা হবে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE