Advertisement
০৫ মে ২০২৪
Abhishek Banerjee

বার্ধক্য ‘ভাতা’র আবেদন লক্ষ ছাড়াবে, মনে করছে সাংসদ অভিষেকের ‘টিম’

পুজোর পরে নিজের নির্বাচনী কেন্দ্রে বার্ধক্য ভাতা নিয়ে এই রকম উদ্যোগের কথা ঘোষণা করেছিলেন স্থানীয় সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Abhishek Banerjee.

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৭:৫৮
Share: Save:

আবেদন করার পরেও বার্ধক্য ভাতা পাননি, ডায়মন্ড হারবারে এমন ৪৭ হাজার ৭৯১ জনকে চিহ্নিত করল তৃণমূল কংগ্রেস। সেই সঙ্গে নতুন আরও ৭ হাজার ২২১ জনের নাম এই প্রকল্পে নথিবদ্ধও করেছে তারা। তৃণমূল সূত্রে খবর, দলের তরফে এই দুই অংশের মানুষের কাছে ভাতা পৌঁছে দিতে সংশ্লিষ্ট দফতরে তদ্বির শুরু করা হবে।

পুজোর পরে নিজের নির্বাচনী কেন্দ্রে বার্ধক্য ভাতা নিয়ে এই রকম উদ্যোগের কথা ঘোষণা করেছিলেন স্থানীয় সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর ঘোষণা ছিল, যে ৭০ হাজার আবেদনকারী এখনও এই সুবিধা থেকে বঞ্চিত, তাঁদের দলের তরফে ভাতা দেওয়া হবে। দলের তরফে ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিয়ে রাজনৈতিক মহলে নানা প্রশ্ন উঠলেও অভিষেকের সিদ্ধান্ত মতোই গত ৬ ডিসেম্বর থেকে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ২০৩টি শিবির চালু করেছে তাঁর দফতর। সেখানে আটকে থাকা আবেদন চিহ্নিত করার পাশাপাশি নতুন আবেদনও সংগ্রহ করছেন তৃণমূলের ‘স্বেচ্ছাসেবকেরা।’

গত ৭ দিনের হিসেব অনুষায়ী, পুরনো আবেদনের সব চেয়ে বেশি আটকে রয়েছে ফলতা বিধানসভা এলাকায়। এখানে ১১ হাজারের কাছাকাছি আবেদনকারী এখনও ভাতা পাননি। সব চেয়ে বেশি নতুন আবেদন (প্রায় ১২০০) সংগৃহীত হয়েছে সাতগাছিয়া বিধানসভা কেন্দ্রে। তৃণমূলের ধারণা, শুধু ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে পুরনো এবং নতুন মিলিয়ে এক লক্ষ আবেদনকারী এখনও ভাতা পাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee diamond habour TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE