Advertisement
০৫ মে ২০২৪
Didir Doot

সুজন’দা বাড়ি আছো? সুরক্ষা কবচ সঙ্গে নিয়ে সিপিএম নেতার দুয়ারে দিদির ‘মৈত্র লাভলি’ দূত

কালিকাপুরের পূর্ব মন্দিরপাড়ায় বাড়ি সিপিএম নেতা সুজন চক্রবর্তীর। তাঁর সঙ্গে থাকেন দাদা এবং পরিবারের অন্য সদস্যেরা। মঙ্গলবার সুজনের বাড়িতে যান সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র।

সুজন চক্রবর্তীর বাড়িতে লাভলি মৈত্র।

সুজন চক্রবর্তীর বাড়িতে লাভলি মৈত্র। — ফাইল চিত্র।

আঁখি চক্রবর্তী
সোনারপুর শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১৪:২১
Share: Save:

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর বাড়িতে ‘দিদির দূত’ হয়ে পৌঁছলেন সোনারপুর দক্ষিণের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। মঙ্গলবার নিজের বিধানসভা কেন্দ্র সোনারপুর দক্ষিণের বিভিন্ন এলাকায় ওই কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। গিয়েছিলেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজনের কালিকাপুরের পাড়ায়। সুজন যদিও সেই সময় বাড়িতে ছিলেন না। দলীয় কাজে পূর্ব মেদিনীপুর জেলায় ছিলেন। তাঁর দাদা, ভাই এবং পরিবারের অন্যান্যদের সঙ্গে কথা বলেন লাভলি। কথা বলেন সুজনের স্ত্রী মিলি চক্রবর্তীর সঙ্গেও। ফোনে লাভলির সঙ্গে কথা হয় সুজনের। তৃণমূল বিধায়ককে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন ওই সিপিএম নেতা।

কালিকাপুর-১ পঞ্চায়েতের পূর্ব মন্দিরপাড়ায় বাড়ি যাদবপুরের প্রাক্তন সাংসদ তথা সিপিএম নেতা সুজনের। তৃণমূলের দখলে ওই পঞ্চায়েতটি। কালিকাপুরে সুজনের সঙ্গেই থাকেন তাঁর ৪ ভাই এবং পরিবারের অন্যান্যরা। সুজনের এলাকারই বিধায়ক লাভলি। মঙ্গলবার নিজের নির্বাচনী কেন্দ্রে দলীয় কর্মসূচি পালন করছিলেন তিনি। এলাকার কয়েকটি বাড়ি ঘুরে তৃণমূল বিধায়ক ঢুকে পড়েন সুজনের বাড়িতেও। তৃণমূল বিধায়ক যখন তাঁর বাড়িতে পৌঁছন, তখন সুজন ছিলেন তমলুকে। তাঁর বাড়িতে গিয়ে সুজনের সম্পর্কে খোঁজখবরও নেন লাভলি। কালিকাপুর-১ পঞ্চায়েতের প্রধান মাধব মণ্ডলের সঙ্গে ফোনে কথা হয় সুজনের। তাঁর বাড়িতে লাভলির যাওয়ার বিষয়টি সুজনকে জানান মাধব।

মঙ্গলবার সুজনের দাদা রতন চক্রবর্তী এবং তাঁর ভাই রঞ্জন চক্রবর্তীর সঙ্গে কথা বলেন লাভলি। তাঁদের স্বাস্থ্যের খোঁজখবর নেন। রতন এবং রঞ্জন জবাব দেন সহাস্যে। এলাকার সমস্যার কথা বলতে গিয়ে তাঁরা দু’জনেই এলাকার পানীয় জল, রাস্তা এবং খাল সংস্কারের আবেদন জানান তৃণমূল বিধায়কের কাছে। তাঁদের কথা শুনে ওই সমস্যাগুলির সমাধানের আশ্বাস দেন বিধায়ক।

রাজনৈতিক দিক থেকে লাভলি এবং সুজন দুই মেরুর। সুজনের সঙ্গে তাঁর কোনও দিন সাক্ষাৎ হয়নি বলেই জানিয়েছেন লাভলি। তবে মঙ্গলবার ফোনে লাভলিকে চায়ের আমন্ত্রণ জানিয়েছেন সুজন। একই কথা বলেন সুজন-জায়া মিলিও। লাভলি উত্তর দেন, ‘‘উনি আমাকে এক দিন চায়ের নিমন্ত্রণ করেছেন। আমি নিশ্চয়ই এক দিন আসব। ওঁর সঙ্গে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Didir Doot TMC CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE