Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Nabanna

Suvendu Adhikari: লোকায়ুক্ত-সহ তিন নিয়োগের বৈঠকে যোগ দিতে শুভেন্দুকে আবার চিঠি দিল নবান্ন

এর আগে দু’বার চিঠি দিয়ে বিধানসভায় আমন্ত্রণ জানানো হয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দুকে। তবে এই প্রথম তাঁকে নবান্নে ডাকা হল।

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৯:৩৬
Share: Save:

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নবান্নে আসার জন্য আমন্ত্রণ জানানো হল। পাল্টা তিনি সেই আমন্ত্রণে সাড়া দেওয়ার শর্ত দিলেন সরকারকে। শুভেন্দু জানালেন, তাঁকে ভুল চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছিল, তাতে ভুল শব্দও ব্যবহার করা হয়েছিল। সেই শব্দ আগে প্রত্যাহার করতে হবে সরকারকে। তবে তিনি আমন্ত্রণে সাড়া দেওয়ার কথা ভেবে দেখতে পারেন।

লোকায়ুক্ত-সহ তিনটি বিভাগের কমিশনার পদে নিয়োগের জন্যই শুভেন্দুর কাছে নবান্নের চিঠি গিয়েছিল। এই ধরনের পদে নিয়োগের ক্ষেত্রে রাজ্যের প্রধান বিরোধী দলনেতার উপস্থিত থাকাই নিয়ম। বস্তুত তাঁকে ছাড়া এই প্রক্রিয়া সম্পূর্ণ হওয়া সম্ভবই নয়। কিন্তু শুভেন্দুর দাবি, তার পরও তাঁর আমন্ত্রণের চিঠিতে রাজ্য সরকার লিখেছে, রাজ্যপালের সুপারিশে আমন্ত্রণ জানানো হচ্ছে বিরোধী দলনেতাকে। তাই শুভেন্দুর শর্ত, তাঁকে আমন্ত্রণ করার আগে ‘ভুল’ শুধরোতে হবে রাজ্য সরকারকে। আর তা শুধরে ফেলতে হবে বৃহস্পতিবার বিকেল ৫টার মধ্যেই। শুভেন্দু জানিয়েছেন, যদি রাজ্য সরকার এই ত্রুটি শুধরে নেয়, তবে তিনি নবান্নের আমন্ত্রণ রক্ষা করার কথা ভেবে দেখতে পারেন।

এর আগেও এই একই কাজে শুভেন্দুকে আমন্ত্রণ জানিয়েছিল সরকার। তবে সেই আমন্ত্রণ ছিল বিধানসভায় এ সংক্রান্ত বৈঠকে যোগ দেওয়ার জন্য। লোকায়ুক্ত ছাড়াও মানবাধিকার কমিশন এবং তথ্য কমিশনের চেয়ারম্যান পদে নিয়োগের বৈঠকে যোগ দিতে ডাকা হয়েছিল তাঁকে। এই প্রথম শুভেন্দুকে নবান্নে ডেকে পাঠানো হল। আগামী ২৩ মে বিকেল ৪টে এবং সাড়ে ৪টের দু’টি বৈঠকে তাঁকে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছেন স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Suvendu Adhikari BJP TMC Lokayukt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE