Advertisement
২৬ মে ২০২৪
Missing

২৬ বছর ধরে নিখোঁজ, প্রতিবেশীর বাড়ি থেকে বন্দি অবস্থায় উদ্ধার ব্যক্তি

স্থানীয় পুলিশ সূত্রে খবর, ১৯৯৮ সালে আলজেরিয়ায় গৃহযুদ্ধ চলাকালীন নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওসমান বি। তখন তাঁর বয়স ছিল ১৯ বছর।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৪ ০৮:৩৫
Share: Save:

১৯ বছর বয়স নিখোঁজ হয়ে গিয়েছিলেন তরুণ। বহু খোঁজ করার পরেও আর বাড়ি ফেরেননি তিনি। পরিবারের সদস্যেরা ভেবেছিলেন তিনি মারা গিয়েছেন অথবা তাঁকে অপহরণ করা হয়েছে। ঘরের ছেলে যে আবার ঘরে ফিরে আসবেন সেই আশাই ছেড়ে দিয়েছিলেন সকলে। কিন্তু ২৬ বছর পর সন্ধান পাওয়া গেল তাঁর। প্রতিবেশীর বাড়ি থেকে বন্দি অবস্থায় উদ্ধার করা হল তাঁকে। সেই অপরাধে গ্রেফতার করা হয়েছে প্রতিবেশীকে। ঘটনাটি মঙ্গলবার আফ্রিকার আলজেরিয়ায় ঘটেছে।

স্থানীয় পুলিশ সূত্রে খবর, ১৯৯৮ সালে আলজেরিয়ায় গৃহযুদ্ধ চলাকালীন নিখোঁজ হয়ে গিয়েছিলেন ওসমান বি। তখন তাঁর বয়স ছিল ১৯ বছর। ওসমানের কোনও খোঁজ না মেলায় তাঁর বাড়ি ফেরার আশা ছেড়েই দিয়েছিল পরিবার। ওসমানের ভাই সম্প্রতি সমাজমাধ্যমে দুঃখপ্রকাশ করে একটি পোস্ট করেছিলেন। তার কয়েক দিনের মধ্যেই খোঁজ পাওয়া যায় ওসমানের। এখন তাঁর বয়স ৪৫ বছর।

পুলিশ সূত্রে খবর, ওসমানকে তাঁর প্রতিবেশী ২৬ বছর ধরে নিজের বাড়িতে বন্দি করে রেখেছিলেন। কেউ তা ঘুণাক্ষরেও টের পাননি। তাঁর বাড়ি থেকেই বন্দি অবস্থায় ওসমানকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওসমানের প্রতিবেশী এল গুয়েদিদ শহরে পাহারাদারের কাজ করতেন। ৬১ বছর বয়স তাঁর। পুলিশের হাতে ধরা পড়লে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন। পরে তাঁকে গ্রেফতার করা হয়। উদ্ধার হওয়ার পর ওসমান পুলিশকে জানিয়েছেন যে, তিনি কারও কাছে সাহায্য চাইতে পারেননি। অভিযুক্ত প্রতিবেশী নাকি তাঁকে বন্দি অবস্থায় বশ করে রেখেছিলেন। এখনও এই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে আলজেরিয়া পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Missing Africa Algeria Neighbour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE